নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

বন্দরে মুর্তিমান আতংক সন্ত্রাসী পলু বেপরোয়া  

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৪৫, ৬ অক্টোবর ২০২৪

বন্দরে মুর্তিমান আতংক সন্ত্রাসী পলু বেপরোয়া  

বন্দরে ২৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুর্তিমান আতংক ইসলাম পলু ও তার সাঙ্গপাঙ্গরা  বেপরোয়া হয়ে উঠেছে। সে সাথে তার অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে ফুসে উঠছে স্থানীয় এলাকাবাসী।

গত ৫ আগস্ট আওয়ামীলীগ সরকারের পলায়নের পর থেকে এ চুতুর আওয়ামীলীগ নেতা ইসলাম পলুসহ তার অনুগতরা  ফের এলাকায় আধিপত্য বিস্তারের জন্য বন্দর থানার ২৭ নং ওয়ার্ডের হরিপুর, বঙ্গশাসনসহ বিভিন্ন এলাকায় মরিয়া হয়ে উঠেছে।

রাজনৈতিক পট পরিবর্তনের পরও ইসলাম পুল ও তার সাঙ্গপাঙ্গরা উল্লেখিত এলাকার নিরিহ মানুষের বিরুদ্ধে  আদালতে মিথ্যা মামলা দিয়ে অহেতুক ভাবে হয়রানি করার গুরুত্বর অভিযোগ পাওয়া গেছে ।

এলাকাবাসী অভিযোগের প্রেক্ষিতে রোববার বেলা ১১টায়  বিভিন্ন পত্রিকার গনমাধ্যম কর্মীরা হরিপুর ও বঙ্গশাঁসন এলাকায় সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় এলাকাবাসী সাথে কথা বলে আওয়ামীলীগ নেতা ইসলাম পলু ও তার সন্ত্রাসী বাহিনী  চাঞ্চল্যকর তথ্য বের হয়ে আসে।

এলাকাবাসীর সাথে কথা বলে ও বিভিন্ন  তথ্য সূত্রে জানাগেছে, বন্দর থানার চাঁপাতলি এলাকার মৃত হোসেন আলী মিয়ার ছেলে ইসলাম পলু  আওয়ামীলীগ সরকারের আমলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের  সাধারণ সম্পাদক পদ বাগিয়ে নিয়ে হরিপুর ও বঙ্গশাঁসন এলাকাসহ এর আশেপাশের এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়ে গোটা হরিপুর ও বঙ্গশাঁসন এলাকায় উত্তপ্ত করে রেখেছে।

এতে কেউ প্রতিবাদ করলে তাদের বিরুদ্ধে  আদালতে একের পর এক মিথ্যা মামলা দায়ের করে তাদেরকে অহেতুক ভাবে হয়রানি করে আসছে।  ইসলাস পলু নেতৃত্বে তার দুই ভাই বাহাউদ্দিন ও জাহাঙ্গীরসহ তাদের সাঙ্গপাঙ্গরা আওয়ামীলীগ সরকার আমলে   হরিপুর ও বঙ্গশাঁসন এলাকায় ব্যাপক  চাঁদাবাজি অভিযোগ রয়েছে।

সন্ত্রাসী ইসলাম পলু কর্তৃক লাঞ্চিত শিকার   ভূক্তভোগী হরিপুর এলাকার বিএনপি নেতা মনির হোসেন গনমাধ্যমকে জানায়,  আওয়ামীলীগ সরকার শাঁসনআমলে চাঁদাবাজ ইসলাম পলু বিভিন্ন ভয় দেখিয়ে আমার কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়৷

এ ছাড়াও আমার ও আমার আত্মীয় স্বজনদের জায়গা সম্পত্তি দখল করে। তার পরও সন্ত্রাসী  ইসলাম পলু আমাকে ছাড় দেয়নি আমি বিএনপি করি বলে। আওয়ামীলীগের শাঁসন আমলে আমার বিরুদ্ধে  ১৫/১৬টি মামলা দিয়েছে সে। সর্ব শেষ গত ৪ আগস্ট সন্ত্রাসী ইসলাম পলু আমার বাড়িতে পুলিশ নিয়ে এসে আমাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

এ ছাড়াও সন্ত্রাসী ইসলাম পলু ও তার সন্ত্রাসী বাহিনী আমার  আত্মীয় ৪তলা বাড়িতে  হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে বর্তমানে ভূতের বাড়ি বানিয়ে রেখেছে।   গত ৫ আগস্ট আওয়ামীলীগ সরকার পলায়নের পর ইসলাম পলু গাডাকা দেয়।

এদিকে গত ৬ আগস্ট ইসলাম পলু স্ত্রী শিউলী ও তার ছেলে আলামিন তাদের স মিল থেকে বিভিন্ন মেশিনপত্র ও আসভাবপত্র অন্যত্র স্থানে সরিয়ে ফেলে আমার বিরুদ্ধে আদালতে আরো একটি মিথ্যা মামলা দায়ের করে। ইসলাম পলু বিরুদ্ধে সোনারগাঁ থানায় হত্যা মামলা রয়েছে।

এ ব্যাপারে ইসলাম পলু আপন ভাতিজা মামুন জানায়, আমার চাচি শিউলি বেগম ও চাচাত ভাই আলামিনসহ তাদের লোকজন হামলার ভয়ে তারা নিজ উদ্যাগে তাদের স মিলের মালামাল সরিয়ে নেয়। পরে চাচা ইসলাম পলু এ ঘটনায় আদালতে আরো একটি মামলা দায়ের করে।

এ ব্যাপারে বঙ্গশাঁসন এলাকার বাসিন্দা জানান, মনির হোসেন  লুটের লোক না। তাকে মিথ্যা মামলা দিয়ে অহেতুক হয়রানি করা হচ্ছে। এ ঘটনার নিন্দা জানাই ।

আওয়ামীলীগ নেতা ও স্থানীয় সন্ত্রাসী ইসলাম পলু ও তার সহযোগিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য যৌথ বাহিনী জরুরি হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগীরা।