নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

১৮ সেপ্টেম্বর ২০২৪

বন্দরে দেওয়ানবাগ শরীফে হামলার ঘটনায় মামলা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৫, ১১ সেপ্টেম্বর ২০২৪

বন্দরে দেওয়ানবাগ শরীফে হামলার ঘটনায় মামলা

বন্দরে বাবে জান্নাত দেওয়ানবাগ শরীফে হামলা ভাঙচুর লুটপাট অগ্নি সংযোগের ঘটনায় থানায় মামলা দায়ের  হয়েছে। মঙ্গলবার (১০ সেপ্টম্বর) রাতে দেওয়ানবাগ শরীফের পরিচালনার দায়িত্বে থাকা  জাহাঙ্গীর আলম বাদী হয়ে বন্দর থানায় এ মামলাটি দায়ের করেন। মামলায়  অজ্ঞাতনামা প্রায় দেড় হাজার লোককে আসামী করা হয়।

মামলার এজাহারে  বাদী উল্লেখ করেন  যে, তারা দেওয়ানবাগ শরীফ পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে  গত শুক্রবার প্রস্তুতিমূলক অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানকে পন্ড  করার জন্য শুক্রবার ফজর নামাজের পরে এক থেকে  দেড় হাজার সন্ত্রাসী প্রকৃতির লোক দা, রামদা, লাঠি সোটা নিয়ে দরবারে হামলা চালায়। এ সময় তারা দরবার শরীফের  হুজরা শরীফ, রন্ধনশালা, নিরাপত্তা রুম, গরুর খামার আগুন দিয়ে পুড়িয়ে দেয়।  

এ সময় তারা একটি গরু, তিনটি মহিষ, ৩০ টি ভেড়া, ২০টি ছাগল ও ২০০টি দেশি বিদেশি মোরগ একুরিয়ামের  বিদেশি মাছসহ নানা মূল্যবান দ্রব্য লুট করে।  এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় তিন কোটি টাকা বলে উল্লেখ করা হয়  । জাহাঙ্গীর আলম জানান, হামলাকারীরা দরবারের সেবক জাকির হোসেনকে রক্তাক্ত জখম করে।

তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৬ সেপ্টেম্বর মারা ষান। মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর থানার ওসি তরিকুল ইসলাম।

সম্পর্কিত বিষয়: