নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৯ জুলাই ২০২৪

বন্দরে স্টার পারটেক্স গ্রুপে শ্রমিক বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৪৮, ৩ জুলাই ২০২৪

বন্দরে স্টার পারটেক্স গ্রুপে শ্রমিক বিক্ষোভ

নারায়ণগঞ্জ বন্দরে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে  স্টার পারটেক্স গ্রুপের বিক্ষুব্ধ শ্রমিকেরা।  বুধবার (৩ জুলাই) সকাল ১০টায় বন্দর থানার হরিপুরস্থ উল্লেখিত প্রতিষ্ঠানের সামনে হরিপুর-বন্দর সংযোগ সড়কে এ অবরোধ ও  বিক্ষোভ করে উত্তেজিত  শ্রমিকরা।  

বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন নারায়ণগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এএসপি আমিনুল হক  ও বন্দর থানার অফিসার ইনচার্জ ওসি গোলাম মোস্তফা।

শ্রমিকদের অভিযোগ, দুই বছরের চিকিৎসা ভাতা ও চলতি মাস সহ তিন মাসে বকেয়া বেতন না দিয়ে শ্রমিকদের  জোর পূর্বক কাজ করাচ্ছেন।  বাসা ভাড়া, দোকানের বকেয়া বাকি পড়ে আছে তিন মাস।  বাকী পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় দোকানদারদের অনীহায় অনাহারে অর্ধাহারে পরিবার নিয়ে মানববেতর জীবন যাপন চলছে।

নারায়ণগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এএসপি আমিনুল হক জানান, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।   মালিকপক্ষের সাথে কথা বলে শ্রমিকদের দাবি বিষয়টি  সমাধান হয়েছে।

স্টার পারটেক্স বোর্ড মিলের ব্যবস্থাপক আব্দুল্লাহ আল আমিন বলেন, আগামী ১০ জুলাই শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে। এ শর্তে বিক্ষুব্ধ শ্রমিকরা দুপুরে  কাজে যোগদান করেন।