নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

১৫ সেপ্টেম্বর ২০২৪

বন্যাদুর্গতদের পাশে দাঁড়াল এফবিসিসিআই 

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:২৮, ৩১ আগস্ট ২০২৪

বন্যাদুর্গতদের পাশে দাঁড়াল এফবিসিসিআই 

কুমিল্লা, নোয়াখালী, ফেনী, খাগড়াছড়িসহ দেশের বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। 

এজন্য শিক্ষার্থীদের ত্রাণ সরবরাহ কার্যক্রমে শরিক হয়েছে ব্যবসায়ীদের শীর্ষ এই সংগঠন। গত ২৭ আগস্ট রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) শিক্ষার্থীদের ত্রাণ কার্যক্রমে এফবিসিসিআইয়ের পক্ষ থেকে শুকনো খাবার, বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ অন্যান্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী সরবরাহ করা হয়। এছাড়া বন্যাকবলিত এলাকায় শিক্ষার্থীদের নেতৃত্বে পরিচালিত গণরান্না কর্মসূচির জন্য চাল, ডাল, তেল, মসলাসহ প্রয়োজনীয় পণ্যসামগ্রী সরবরাহ করা হয়েছে। তাছাড়া টিএসসিতে ত্রাণ সরবরাহ কার্যক্রমে দায়িত্ব পালনকারী শিক্ষার্থীদের মধ্যে রান্না করা প্যাকেট খাবার সরবরাহ করা হয়েছে।

এফবিসিসিআই পরিচালক ও ত্রাণ তহবিল কমিটির আহবায়ক আলহাজ¦ মো: বজলুর রহমান জানান, দেশের বন্যার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ানো ব্যবসায়ীদের নৈতিক দায়িত্ব। সেই লক্ষ্যে ফেডারেশনের সকল পরিচালক সভা করে অর্থ কালেকশন করেছে। পরিচালকদের কেউ ৫ লাখ, কেউ ১০ লাখ কেউ ২০ লাখ টাকা ফান্ডে দিয়েছে। ৩ কোটি টাকা টার্গেট করে আমরা ফান্ড কালেকশন করেছি। সেই টাকা দিয়ে আমরা বন্যাকবলিত ১৩টি জেলায় ত্রাণ দিচ্ছি। এছাড়াও ফেডারেশনের পরিচালকরা তাদের নিজস্ব তহবিল থেকেও সহায়তা দিয়ে যাচ্ছেন। 


বজলুর রহমান আরও জানান, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমের দিক নির্দেশনায় আমাদের এই তৎপরতা চলমান রয়েছে। টিএসসিতে  বেসরকারি খাতের প্রতিনিধি হিসেবে এফবিসিসিআই অতীতের মতো ভবিষ্যতেও দেশের বিপদগ্রস্ত মানুষের পাশে থাকবে। 


 

সম্পর্কিত বিষয়: