নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

জাতীয় তামাকমুক্ত দিবস উপলক্ষে নারায়ণগঞ্জে নারী কল্যাণ সংস্থার মানববন্ধন ও লিফলেট বিতরণ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:১৭, ৯ অক্টোবর ২০২৪

জাতীয় তামাকমুক্ত দিবস উপলক্ষে নারায়ণগঞ্জে নারী কল্যাণ সংস্থার মানববন্ধন ও লিফলেট বিতরণ

নারায়ণগঞ্জে জাতীয় তামাকমুক্ত দিবস উপলক্ষে গতকাল বুধবার (৯ অক্টোবর) বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও লিফলেট বিতরণ করা হয়। নারী কল্যাণ সংস্থা আয়োজনে ও বাংলাদেশ তামাকবিরোধী জোট ও ওয়ার্ক ফর বেটার বাংলাদেশ ট্রাস্ট এর সৌজন্যে এ কর্মসূচি পালন করা হয়।

উপস্থিত ছিলেন, নারী কল্যাণ সংস্থার উপদেষ্টা সাংবাদিক এম আর কামাল, সাধারণ সম্পাদক ফাতেমা আক্তার মনি, কোষাধ্যক্ষ তৈয়বা আক্তার মুন, সদস্য মোশারফ হোসেন সহ নারী কল্যাণ সংস্থার সদস্য বৃন্দ। 

নারী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক ফাতেমা আক্তার মনি তামাক ব্যবসা থেকে সরকারের অংশীদাারত্ব প্রত্যাহারের আহবান জানিয়ে বলেন, তামাক কোম্পানিতে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদেও বহাল রেখে প্রতিবন্ধকতা ছাড়া স্বাভাবিকভাবে তামাক নিয়ন্ত্রণে সহায়ক নীতি প্রণয়ন সম্ভব নয়। যার দৃস্টান্ত আমরা বিগত দিনে বহুবার দেখেছি।

বাংলাদেশে তামাক নিয়ন্ত্রণ আইন প্রণয়ন ও বাস্তবায়ন, আইন সংশোধন, সারচার্জ নীতিমালা প্রণয়ন, স্থানীয় সরকারের তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায় নির্দেশিকা প্রণয়ন প্রতিটি ক্ষেত্রেই তামাক কোম্পানির হস্তক্ষেপের নজীর রয়েছে।

বক্তারা তামাক নিয়ন্ত্রণ এবং জনস্বাস্থ্য বিষয়ক নীতিসমুহ সুরক্ষিত রাখতে এসকল জাযগা থেকে তামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করায় দাবি জানান।
 

সম্পর্কিত বিষয়: