নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

বিভিন্ন দাবিতে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী ঐক্য সংসদের সমাবেশ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৩০, ৪ অক্টোবর ২০২৪

বিভিন্ন দাবিতে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী ঐক্য সংসদের সমাবেশ

শিল্প রক্ষায় শ্রমিক অসন্তোষ বন্ধ করা, আশুলিয়ার শ্রমিক হত্যার বিচার করা, ব্যাংকের টাকা আত্মসাৎকারী দুর্নীতিবাজ মালিক ও ঝুট ব্যবসায়ীদের গ্রেফতার করা এবং ক্রোনি, অবন্তী, জনি টেক্সটাইল ও নেমকন ডিজাইন শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করার দাবিতে শহরে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে শহরের চাষাঢ়া বালুরমাঠস্থ নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গনে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী ঐক্য সংসদের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।  

সমাবেশে বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল বলেনে, গার্মেন্ট মালিকরা এলসির নামে ঋণ নিয়ে হাজার হাজার কোটি টাকা বিদেশে টাকা পাচার করেছে। পাচার করার পরে এখন গার্মেন্ট চললে চললো না চললে নাই। অর্থাৎ এখন খাচাটা পইড়া রইছে কইলজাডা তো বিদেশে পাঠায়া দিসে। এজন্য গার্মেন্টস মালিকদের এখন গার্মেন্টের প্রতি মায়া দয়া নাই। 

ওরাতো টাকা সব বিদেশে পাচার কইরা দিসে। প্রত্যেক গার্মেন্টস মালিক বিদেশে টাকা পাচার করসে। অনেকেই অস্ট্রেলিয়া লন্ডন সিঙ্গাপুরসহ বিদেশের বিভিন্ন স্থানে রেস্তরাসহ নানা ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খুলেছে। আমাদের কাছে এসব গার্মেন্ট মালিকের লিষ্ট আছে। সাংবাদিকরাও লিষ্ট প্রকাশ করেছে। আজকে দেশের শ্রমিকরা পরিশ্রম করে বৈদেশিক মুদ্রা দেশে আনে আর গার্মেন্ট মালিকরা দেশের অর্থ বিদেশে পাচার করে। 

পাচারকারী ও রাজনৈতিক শক্তি যখন এক হয়ে যায় তখন তাদেরকে ধরা মুশকিল। আজকে একদল ব্যাংক লুটেরা গার্মেন্ট মালিকরা এক হয়েছে। যেমন সালমান এফ রহমান, নাসা গ্রুপের চেয়ারম্যান তারা বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করেছে। সে গত ১৬ বছর শেখ হাসিনা ধ্বনি দিয়েছে।

এখন পট পরিবর্তনে চুপ থাকলেও পেছনে থেকে ষড়যন্ত্র করছে। কারণ তার হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচারের বিষয়টি ধরা পড়ে যাওয়ার ভয়ে সে শ্রমিককে ধর্ষণ করা হয়েছে গলাকেটে ফেলা রাখা হয়েছে এসব কথা বলে শ্রমিকদের মধ্যে গুজব ছড়িয়ে দিয়ে শ্রমিকদের বন্দুকের নলের মুখে ঠেলে দিচ্ছে। 

তার নিজের লোকজন দিয়ে গার্মেন্টে ভাংচুর করে আর আমাদের নিরীহ শ্রমিকদের বিরুদ্ধে মামলা দিচ্ছে ছাটাই করছে। সেনাবাহিনী পুলিশের কাছে বিচার দিচ্ছে। যারা বিগত দিনে ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে তারা চায় দেশে এমন বিশৃঙ্খলা লাগুক যাতে এই সরকার টিকতে না পারে।

কারণ এই সরকার ইতোমধ্যে বলেছে ব্যাংক লুটেরাদের আইনের আওতায় আনবে। এজন্য নজরুল ইসলামদের মতো ব্যাংক লুটেরারা গার্মেন্টস শিল্প নিয়ে ষড়যন্ত্র করছে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন শ্রমিক নেতা মাহমুদ হোসেন, জাহাঙ্গীর আলম গোলক প্রমুখ।
 

সম্পর্কিত বিষয়: