নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মামলায় সাংবাদিক ইউনিয়ন নারায়ণগঞ্জ’র উদ্বেগ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৩৭, ৪ সেপ্টেম্বর ২০২৪

পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মামলায় সাংবাদিক ইউনিয়ন নারায়ণগঞ্জ’র উদ্বেগ

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর অর্ন্তভুক্ত সাংবাদিক ইউনিয়ন নারায়ণগঞ্জ এর কার্যনির্বাহী কমিটির সভা বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেলে শহরের চাষাঢ়া বালুরমাঠস্থ নারায়ণগঞ্জ প্রেসক্লাবের মিলনায়তনের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি আবু সাউদ মাসুদ। সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক একেএম মাহফুজুর রহমান। 

সভায় উপস্থিত ছিলেন সহসভাপতি নাহিদ আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হাসান, কোষাধ্যক্ষ মোশতাাক আহমেদ (শাওন), সাংগঠনিক সম্পাদক এম আর কামাল, কার্যনির্বাহী সদস্য নজরুল ইসলাম বাবুল, শরীফ সুমন, নিয়াজ মোহাম্মদ মাসুম, মশিউর রহমান। 

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়েছে আগামী ১৯ অক্টোবর বার্ষিক সাধারণ সভার আয়োজন করা। এছাড়াও সংগঠনে নতুন সদস্যদের অর্র্ন্তভুক্তির মাধ্যমে সংগঠনের কার্যক্রমকে গতিশীল করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

গত ৫ আগস্ট আওয়ামীলীগ সরকারের পতনের পরে বেশ কিছু মামলায় নারায়ণগঞ্জের বেশ কিছু পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের হওয়ায় কার্যনিবাহী পরিষদের সদস্যরা উদ্বেগ প্রকাশ করেন।

আগামীতে কোন মামলায় যাতে পেশাদার সাংবাদিকদের আসামী করা না হয় এবং বিগত দিনে যাদেরকে আসামী করা হয়েছে তাদেরকে যাতে হয়রানী করা না হয় সেজন্য রাজনীতিবিদ ও প্রশাসনের প্রতি আহবান জানানো হয়। 

এছাড়া সংগঠনের কার্যক্রমকে গতিশীল করতে নানা পদক্ষেপ নেয়ার বিষয়ে সভায় আলোচনা হয়।