নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

ত্বকী হত্যার সাড়ে ১১ বছরে ৩ দিনের কর্মসূচি

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৭:০৬, ৩ সেপ্টেম্বর ২০২৪

ত্বকী হত্যার সাড়ে ১১ বছরে ৩ দিনের কর্মসূচি

আগামী শুক্রবার ৬ সেপ্টেম্বর তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার সাড়ে ১১ বছর। এই দীর্ঘ সময়েও ত্বকী হত্যার বিচারতো দূরের কথা অভিযোগপত্র আদালতে জমা দিয়ে বিচার প্রক্রিয়া শুরু করা হয় নাই। ত্বকীর ঘাতক যেহেতু সরকার দলীয় তাই বিগত সরকারের প্রধান শেখ হাসিনা এই বিচার প্রক্রিয়া সম্পূর্ণ বন্ধ করে রেখেছেন। তদন্তকারী সংস্থা র‌্যাব অভিযোগপত্র তৈরি করলেও তা আদালতে জমা দেয়া হয় নাই। আজকে দেশের পরিবর্তীত পরিস্থিতিতে আমরা চাই দ্রুত তদন্ত শেষ করে আদালতে অভিযোগপত্র জমা দেয়া হোক এবং এ হত্যার নির্দেশদাতা শামীম ওসমান, তার ছেলে, ভাতিজাসহ হত্যাকাণ্ডের সাথে জড়িত সকলকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হোক। শেখ হাসিনা সরকার যে ভাবে বিচার ব্যবস্থাকে সম্পূর্ণ ধ্বংস করেছে, তাকে অন্তর্বর্তী কালীন সরকার দ্রুত সঠিক পথে ফিরিয়ে এনে ত্বকী, সাগর-রুনী, তনু, নারায়ণগঞ্জে সংঘটিত সকল হত্যা এবং বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র-জনতা হত্যার বিচার অগ্রাধিকার ভিত্তিতে নিশ্চিৎ করবে বলে আমরা মনে করি। সে দাবিতে সন্ত্রা নির্মূল ত্বকী মঞ্চ ও নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট নারায়ণগঞ্জ ও ঢাকায় তিন দিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। 


সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ প্রেসবিজ্ঞপ্তিতে আরো জানান, আগামী শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে তিনটায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ ও পরে বিক্ষোভ মিছিল।

৭ সেপ্টেম্বর শনিবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে বিকাল সাড়ে তিনটায় গোল টেবিল বৈঠক,

৮ সেপ্টেম্বর বিকাল সাড়ে পাঁচটায় নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে আলাক প্রজ¦ালন কর্মসূচি অনুষ্ঠিত হবে।  
 

সম্পর্কিত বিষয়: