নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

আবাসিক গ্যাস নিয়ে তেলেসমাতি!

এম এ মাস্উদ বাদল

প্রকাশিত:১৯:৩৯, ২১ আগস্ট ২০২৪

আবাসিক গ্যাস নিয়ে তেলেসমাতি!

দীর্ঘদিন যাবত আবাসিক গ্যাস সংযোগের অনুমতি দেয়া হচ্ছেনা!! ফলে হাজারো মানুষ স্থানীয় পাতি নেতাদেরকে মোটা অংঙ্কের ঘুষ দিয়ে অবৈধ্য সংযোগ নিয়ে মাসে মাসে ওই সকল পাতি নেতাদেরকে এক হাজার টাকা হারে বিল প্রদান করছেন! অথচ ওইসব গ্রহিতাকে বৈধ্যভাবে সংযোগ দেয়া হলে সরকারি কোষাগার হাজার কোটি টাকা জমা হতো!

গ্যস সংঙ্কটের অজুহাত দেখিয়ে তাদেরকে বৈধ্য সংযোগ নাদিয়ে কতিপয় পাতি নেতা ও কিছু সংক্ষ্যক তিতাসের অসাধু কর্মকর্তা জোটবেধে এই অপর্কম চালিয়ে যাচ্ছে!! বিষয়টি নিয়ে লেখা লেখি হলে মাঝে মধ্যে কিছু সংযোগ বিচ্ছিন্য করা হয়!

যাকে আই ওয়াস  (লোক দেখানো) বলাযায়!!  কারন সকালে সংযোগ বিচ্ছিন্ন করা হলেও রাতেই সংযোগ স্থাপিত হয়ে যায়!!
যারা নিয়মানুতান্তিক ভদ্রলোক তারা নিরুপায় হয়ে অধিক বিদুৎ বিল দিয়ে বৈদুতিক চুলা ব্যাবহার করছেন। অথচ শুনা যায় পাইপ লাইনে প্রতিবেশী দেশে গ্যাস সরবরাহ করা হচ্ছে!!

বিষয়টি সুরাহা হওয়ার জন্য অর্ন্তবর্তী সরকার প্রয়জনীয় ব্যাবস্থা গ্রহন করবেন দেশবাশী সে আশায় দিন গুছেন। আমরা পুকুর চুরির কথা শুনেছি! আবাসিক গ্যাস নিয়ে রীতিমত সাগর চুরি হচ্ছে!! বালিশ কান্ডতো একবারই ঘটেছে!

আবাসিক গ্যাসকান্ড চলছে বছরের পর বছর!! বিষয়টি সুরাহা করা একান্তই প্রয়োজন। জালানী ও খনিজ মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত মাননীয় উপদেষ্টা মহোদয়ের সদয় দৃষ্টি কামনা কছেন আমজনতা।