নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন নারায়ণগঞ্জের সন্তান ব্যারিস্টার মেহেদী হাসান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:১২, ২৯ আগস্ট ২০২৪

ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন নারায়ণগঞ্জের সন্তান ব্যারিস্টার মেহেদী হাসান

নারায়ণগঞ্জের কৃতি সন্তান বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মেহেদী হাসানকে বাংলাদেশের ডেপুটি অ্যাটর্নি (ডিএজি) নিয়োগ দিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকার।

বুধবার (২৮ আগস্ট) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে তাঁকে এই পদে নিয়োগ দিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সলিসিটর কার্যালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মহামান্য রাষ্ট্রপতি বাংলাদেশ ল’ অফিসার অর্ডার ১৯৭২ এর ৩(১) অনুচ্ছেদের ক্ষমতা বলে এই আদেশ দেন। 

ব্যারিস্টার মেহেদী হাসান নারায়ণগঞ্জ হাই স্কুল থেকে এসএসসি ও ঢাকা কমার্স কলেজ থেকে এইচএসসি পাশ করেন। অতঃপর ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে এলএল.বি. (অনার্স) ও ইউনিভার্সিটি অফ নর্থউমব্রিয়া থাকে এলএল.এম. ডিগ্রি অর্জন করেন। পরবর্তিতে ২০০৬ সালে দি অনারেবল সোসাইটি অফ লিংকন্স ইন থেকে বার এট´ল ডিগ্রি লাভ করেন। 

তিনি বিগত ২০১৮-২০১৯ সালে এক্সোকিউটিভ  মেম্বার হিসেবে সুপ্রিম কোর্ট বারের নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সুপ্রিম কোর্ট ইউনিটের মানবাধিকার বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন। বর্তমানে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্বে আছেন।

ব্যাক্তি জীবনে তিনি তিন সন্তানের জনক। স্ত্রী সানজিদা আক্তার পেশায় চিকিৎসক (ডেন্টাল সার্জন)।
 

সম্পর্কিত বিষয়: