নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

১৮ জুলাই চুড়ান্ত ঘোষনা 

নারায়ণগঞ্জ ট্যাক্সেস বার নির্বাচনে ৮ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

প্রকাশিত:২৩:১৩, ১৬ জুলাই ২০২৪

নারায়ণগঞ্জ ট্যাক্সেস বার নির্বাচনে ৮ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

নারায়ণগঞ্জ ট্যাক্সেস বার এসোসিয়েশনের ২০২৪-২৫ কার্যকালের নির্বাচনে ৮ প্রার্থী তাদের মনোনয়ন পত্র পত্যাহার করে নিয়েছেন।

তারা হলেন- প্রেসিডেন্ট পদে মনোনয়ন পত্র সংগ্রহ করা এডঃ মো. আব্দুল জলিল দেওয়ান, মোঃ আব্দুর রব বাবুল ও মোঃ শাহ আলম তালুকদার, জেনারেল সেক্রেটারি পদ থেকে এডঃ  এম এস এ মনির ও মোঃ আলী জিন্নাহ খান এবং ভাইস প্রেসিডেন্ট পদ থেকে এডঃ  মোঃ শরিফুল ইসলাম শিপলু, লাইব্রেরী সম্পাদক পদ থেকে এডঃ মো. হারুনুর রশীদ ও  সদস্য পদ থেকে এইচ এম মাহববুল হক। এরফলে নির্বাচনে ১৭ পদের কোন পদেই আর কোনো প্রতিদ্বন্দি থাকলোনা।

নির্বাচনের তফসিল অনুযায়ী মঙ্গলবার (১৬  জুলাই) মনোন প্রত্যাহারের শেষ দিনে তারা তাদের মনোনয়ন পত্র পত্যাহার করে নেন।

এর আগে গত ১১ জুলাই প্রেসিডেন্ট পদের জন্য এডঃ  রতন কান্তি ধর, এডঃ মোঃ আব্দুল জলিল দেওয়ান , এডঃ মোঃ আবদুর রব বাবুল এবং শাহ আলম তালুকদার, জেনারেল সেক্রেটারীর পদে মোঃ আলী জিন্নাহ খান , এডঃ  এম এস এ মনির এবং এডঃ মোহাম্মদ আলী,  সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে মালিক সোহেল সারওয়ার, ভাইস প্রেসিডেন্ট পদে মোঃ আলী জিন্নাহ খান এবং  এডঃ শরিফুল ইসলাম শিপলু, সহ সাধারণ সম্পাদক পদে অমর চন্দ্র সাহা, কোষাদক্ষ মো. মোশারফ হোসেন মিন্টু, লাইব্রেরী সম্পাদক মো. হারুনুর রশীদ, প্রনব কুমার রায়, সমাজ কল্যাণ ও সংস্কৃতি সম্পাদক মো. নাজমুল হক, আইন সহায়তা সম্পাদক মো. রাকিব হোসেন, এছাড়া সদস্য পদে ননী গোপাল দাস, এম এম এ মনির, মো. আব্দুর রব বাবুল, শম্ভুনাথ সাহা, মোহাম্মদ আব্দুর রহমান, এইচ এম মাহববুল হক, মোহাম্মদ নবী হোসেন, মো. নাসির উদ্দিন ও আক্তারুজ্জামান মনোনয়ন দাখিল করেন। 

এ দিকে ওই আট প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারে প্রেসিডেন্ট পদে একক প্রার্থী হিসেবে এডঃ রতন কান্তি ধর, জেনারেল সেক্রেটারি পদে এডঃ মোহাম্মদ আলী, ভাইস প্রেসিডেন্ট পদে মোঃ আলী জিন্নাহ খান,  লাইব্রেরী সম্পাদক পদে প্রনব কুমার রায় একক প্রার্থী হয়ে গেলেন। আর সদস্য পদে এইচ এম মাহববুল হক মনোনয়ন প্রত্যাহার করায় নির্বাচনে কোন পদেই আর কোনো প্রতিদ্বন্দি থাকলোনা।

এরফলে নারায়ণগঞ্জ ট্যাক্সেস বার নির্বাচনের ক্ষেত্রে পূর্বের ধারাবাহিকতায় ফিরে গেল। এতে আর কোনো নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। নির্বাচন কমিশনার আগামী ১৮ জুলাই চূড়ান্ত প্রার্থীর তালিকা ঘোষণা করবেন। 

জানাগেছে. ইতিপূর্বে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ৪ জন , জেনারেল সেক্রেটারি হিসেবে  ৩ জন এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে ২ জনসহ অন্যান্য পদে নির্দিষ্ট সংখ্যক প্রার্থী নমিনেশন জমা দিলে  প্রধান এ ৩টি পদের জন্য জটিলতার সৃষ্টি হয়।  

এই জটিলতা নিরসনেরর জন্য গত দুদিন প্রার্থীদের নিয়ে ট্যাক্সেস বারের সিনিয়র আইনজীবীরা প্রায় চার দফা বৈঠক করেন। সর্বশেষ গতকাল প্রেসিডেন্ট পদ থেকে ৩ জন এবং জেনারেল  সেক্রেটারির পদ থেকে ২ জন ও ভাইস প্রেসিডেন্ট পদ থেকে ১জন তাদের নাম প্রত্যাহার করে নিলে এই জটিলতার অবসান ঘটে।

এরফলে নারায়ণগঞ্জ ট্যাক্সেস বার নির্বাচনের ক্ষেত্রে পূর্বের ধারাবাহিকতায় ফিরে গেল। এই নির্বাচন এড়াতে ট্যাক্সেস বারের সাবেক সভাপতিগন সিনিয়র সদস্য ও সকল প্রার্থীদের নিয়ে দফায় দফায় বৈঠক করেন।