নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৭ অক্টোবর ২০২৪

বকেয়া বেতনের দাবিতে ফতুল্লার ক্রোণী ও অবন্তীর শ্রমিকদের স্মারকলিপি 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:১২, ৬ অক্টোবর ২০২৪

বকেয়া বেতনের দাবিতে ফতুল্লার ক্রোণী ও অবন্তীর শ্রমিকদের স্মারকলিপি 

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জের ফতুল্লা শিল্পাঞ্চলের ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড ও অবন্তী কালার লিমিটেড এর শ্রমিক-কর্মচারীরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছেন। তবে এ সময় জেলা প্রশাসক উপস্থিত ছিলেন না। 

রবিবার (৬ অক্টোবর) সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে তারা এ স্মারকলিপি প্রদান করেন তারা।

তারা বলেন, নারায়ণগঞ্জের ফতুল্লার ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড ও অবন্তী কালার লিমিটেড এর প্রায় ৫ হাজার শ্রমিক/কর্মচারীদের বিনা নোটিশে কোন কারণ ছাড়া বিগত ১ বছর পূর্ব হতে ধাপে ধাপে চাকরিচ্যুত করা হয়েছে। চাকরিচ্যুত করা শ্রমিকরা ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড ও অবন্তী কালার লিমিটেড এর মালিকের কাছে কেউ ৯ মাস, কেউ ৭ মাসের আর অধিকাংশ শ্রমিক ৫ মাসের করে বকেয়া বেতন পাবে। 

শ্রমিকের ঘাম ঝরানো পরিশ্রমের বিনিময়ের বেতনের টাকা আজ দিচ্ছে না কুখ্যাত মালিক আসলাম সানি। মালিক পক্ষ শ্রমিকদের কথা বিবেচনা না করে উল্টো বিভিন্ন দালাল কর্তৃক হুমকি ধমকিসহ বকেয়া বেতন দিতে তালবাহানা করছে। সর্বশেষ ১৭৮ জনকে তাদের পাওনা না দিয়ে কারখানা থেকে বের করে দেন। তাই তাদের পাওনা বেতনের দাবিতে আজকে স্মারকলিপি প্রদান করেছি।

এ বিষয়ে ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড ও অবন্তী কালার লিমিটেড এর চাকুরিচ্যুত শ্রমিকরা নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. মাহমুদুল হকের হস্তক্ষেপ কামনা করেন। 

এ সময়ে শ্রমিকদের পক্ষে দিদার হোসেন, ইয়াসিন আহমেদ রুবেল সহ শ্রমিকরা উপস্থিত ছিলেন।