নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জ হেফাজতের কমিটি প্রত্যাখান করলো শীর্ষ আলেমরা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৩১, ৫ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জ হেফাজতের কমিটি প্রত্যাখান করলো শীর্ষ আলেমরা

নারায়ণগঞ্জে জেলা ও মহানগর হেফাজতে ইসলামের নব কমিটি প্রত্যাখ্যান করেছেন নারায়ণগঞ্জের শীর্ষস্থানীয় আলেমগণ। শনিবার (৫ অক্টোবর) বিকালে নারায়ণগঞ্জে উকিলপাড়া জামে মসজিদে নারায়ণগঞ্জের শীর্ষস্থানীয় আলেমদের মতবিনিময় সভায় এই প্রত্যাখ্যান ঘোষণা করেন তারা ।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুল কাদিদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয় ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, নারায়ণগঞ্জের জেলা ও মহানগর নব কমিটি ঘোষণা দিয়ে। নারায়ণগঞ্জের হেফাজতে ইসলামকে  হাস্যকর করা হয়েছে। ঢাকা থেকে কেন্দ্রীয় নেতারা গতকাল (শুক্রবার) রুদ্ধতার মিটিং করা হয়েছিলো সেই চিন্তার আলোকে এ কমিটি ঘোষণা করা হয় নাই।

কমিটি ঘোষণা করা হয়েছে নারায়ণগঞ্জের সমস্ত আলেমদের প্রস্তাবের বিপরিতে। যার ফলে নারায়ণগঞ্জে হেফাজতে ইসলামকে দুর্বল করার জন্য কমিটি করা হয়েছে। যাদেরকে এ কমিটিতে আনা হয়েছে তাদের জন্য ভালো হয়েছে তা আমারা বলবো না। নারায়ণগঞ্জে শীর্ষ আলেমদের সাথে থেকে যে মর্যাদা ভোগ করতেন। সেই মর্যাদা পাবেন না।

বক্তরা বলেন, আমরা চেয়েছিলাম মুরব্বিদের নিয়ে ঐক্য হেফাজত। নতুন কমিটি ঘোষণার মাধ্যমে আমাদের ঐক্য বিনষ্ট করা হয়েছে। এই কমিটি ঘোষণা দেবার আগে যদি শীর্ষ আলেমদের মতামতকে গুরুত্ব  দেয়া হতো তাহলে ভালো হতো।

এই মতামতকে যখন গুরুত্ব দেয়া হয় নাই এবং তাৎক্ষণিক পত্র পত্রিকা নেতিবাচক যেভাবে প্রচার প্রচারণা করা হয়েছে মাথা নিচু করার মতন। জনগণের প্রশ্নমুখী হয়ে পড়েছি। আজকে সভা থেকে আমরা কেন্দ্রীয় নেতাদের কাছে দাবি জানাই এর সুষ্ঠ সমাধান করা হওক এবং সমাধানের মধ্য দিয়ে নারায়ণগঞ্জে ঐক্য ফিরে আনা হওক।

বিগত দিনে আমরা একসাথে থেকে অন্যায় প্রতিবাদ করেছি আগামীতে একসাথে থেকে কাঁধে কাঁধ মিলি হাতে হাত মিলে আমরা অন্যায় প্রতিবাদ করতে চাই। আমরা কোন ঐক্য চাই না। ঢাকার পরে নারায়ণগঞ্জের হেফাজতের ইসলামের শক্তি অনেক ফাটল থাকলে দুর্বল হবে আমরা তা চাইনা।

সভায় উপস্থিত ছিলেন, আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা আতাউল হক সরকার, জেলা উলামা পরিষদের সেক্রেটারি মুফতী জাকির হুসাইন কাসেমী, জেলা বেফাকের সিনিয়র সহ-সভাপতি মাওলানা মফিজুল ইসলাম, দাওয়াতুল কোরআনের মুহতামিম মাওলানা মামুনুর রশীদ, মাওলানা বদরুল আলম সিলেটী, দেওভোগ মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আব্দুর রহমান, খেলাফত মজলিস নারায়ণগঞ্জ মহানগর সহ-সভাপতি মাওলানা আব্দুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক ইলিয়াস আহমদ, হাজিপাড়া মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আব্দুল আহাদ, মক্কীনগর মাদ্রাসার মাওলানা তৈয়্যব আল-হুসানী, তালতলা মাদ্রাসার মুহতামিম মাওলানা মহিউদ্দিন খান, বায়তুল হিদায়া মাদ্রাসার মুহতামিম মুফতী আব্দুল গনী, সিদ্ধিরগঞ্জ থানা হেফাজতের সভাপতি মাওলানা কাসেম আল-হুসাইন, সেক্রেটারি মাওলানা নুর হোসাইন নূরানী, বন্দর থানা হেফাজতের সেক্রেটারি হাফেজ কবির হোসাইন, সোনারগাঁও থানা সেক্রেটারি মুফতী আবু বকর কাসেমী, ইমাম সমাজের সভাপতি মুফতী আবু বকর সিদ্দীক, ফতুল্লা থানা উলামা কল্যাণ পরিষদের সভাপতি মুফতী ফয়জুল্লাহ ও ইত্তেহাদুল উলামা রুপগঞ্জের সভাপতি মুফতী নুরুল হকসহ শীর্ষ উলামায়ে কেরাম।
 

সম্পর্কিত বিষয়: