নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

ডিসি-এসপি বরাবর সিএনজি চালক ও মালিকদের স্মারকলিপি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৪৭, ৩ অক্টোবর ২০২৪

ডিসি-এসপি বরাবর সিএনজি চালক ও মালিকদের স্মারকলিপি

সিএনজি গাড়ীর কাগজপত্রাদী রি-নিউ করার জন্য ১ বছর সময় এবং ১ বছর পর্যন্ত রাস্তায় সিএনজি গাড়ী আটক না করার জন্য ডিসি-এসপি বরাবর স্মারকলিপি প্রদান করেছেন সিএনজি মালিক ও চালকগণ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে ফতুল্লা মডেল থানাধীনস্থ সাইনবোর্ড, চাষাড়া ও পঞ্চবটি এলাকার সিএনজি মালিক ও চালকগণ ডিসি ও এসপি কার্যালয়ে এই স্মারকলিপি প্রদান করেন। 

এসময় তারা জানান, আমরা দীর্ঘদিন যাবৎ ফতুল্লা মডেল থানা এলাকায় ড্রাইভারদের নিকট সিএনজি ভাড়া নিয়া ও নিজেরা চালাইয়া আসিতেছি। আমরা অত্র সিএনজি মালিক ও চালকগণের মধ্যে হইতে অধিকাংশ সিএনজি কাগজপত্রাধীর মেয়াদ না থাকায় সিএনজি গাড়ী নিয়া উক্ত সাইনবোর্ড, চাষাড়া ও পঞ্চবটি রোডে বের হইলে বিভিন্ন সময় আমরা আইনী জটিলতায় পড়ি।

আইন-প্রশাসনের কর্মকর্তারা তাহাদের নিয়ম অনুযায়ী আমাদের সিএনজির কাগজপত্রাদীর মেয়াদ না থাকায় সিএনজি আটক করিয়া রাখে। যার কারণে আমাদের সময় নষ্ট হয় এবং আমরা আর্থিক ভাবে ক্ষতির সম্মুখীন হই। আমরা সকলেই সিএনজি গাড়ী চালাইয়া আমাদের জীবিকা নির্বাহ করি এবং আমরা অধিকাংশ সিএনজি মালিকগণ বিভিন্ন এনজিও হইতে কিস্তি নিয়া সিএনজি গাড়ী ক্রয় করিয়াছি।

কাগজপত্রাদীর জটিলতার কারণে আমাদের সময় ব্যায় হওয়ায় আমরা সকল সিএনজি মালিক ও ড্রাইভারগণ এক হয়ে আমাদের সকলের সিএনজি গাড়ীর সকল প্রকার কাগজপত্রাদী রি-নিউ করিয়া নিতে ইচ্ছুক হয়েছি। বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে আমাদের সকলের সিএনজি গাড়ীর কাগজপত্রাদী রি-নিউ করা অনেক সময়ের ব্যাপার। 

আমরা যদি কাগজপত্রাদীর জন্য রাস্তায় সিএনজি চালাইতে না পারি তাহা হলে আমাদের পরিবারের নিয়া না খেয়ে কষ্টে দিনাতিপাত করতে হবে এবং আমাদের সিএনজির কিস্তির টাকাও দিতে পারবো না।  তাই আমাদের সিএনজি গাড়ীর কাগজপত্রাদী রি-নিউ করার জন্য আমাদেরকে ১ বছর সময় প্রদান করার জন্য এবং ১ বছর পর্যন্ত রাস্তায় আমাদের গাড়ী। আটক না করার জন্য অনুমতি চাচ্ছি।