নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪

ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ) : নারায়ণগঞ্জে জশনে জুলুসে জনতার ঢল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০৪, ১৬ সেপ্টেম্বর ২০২৪

ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ) : নারায়ণগঞ্জে জশনে জুলুসে জনতার ঢল

প্রতি বৎসরের ন্যায় এবারো পবিত্র জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ) উপলক্ষ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সংলগ্ন, বাইতুল ঈজ্জত জামে মসজিদ প্রাঙ্গণ হইতে প্রিয় নবী (সঃ) এর প্রতি সম্মান ও ভালোবাসা জ্ঞাপনের উদ্দেশ্যে আওলাদে রাসূল (সঃ), ইমামে আহলে সুন্নাত, আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী, আল-আবেদী (মাঃ জিঃ আঃ) এর নেতৃত্বে এক আজিমুশ্বান নূরানী জুলুস মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বাইতুল ঈজ্জত জামে মসজিদ প্রাঙ্গণে এসে মিলাদে মুস্তাফা (সঃ) ও মুনাজাতের মাধ্যমে শেষ হয়। 

উক্ত জুলুস মিছিলে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাসূল (সঃ) প্রেমিক জনতার জনস্রোতে ছেয়ে যায় নারায়ণগঞ্জ নগরী।

উক্ত মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী বলেন, মহান আল্লাহপাক তাঁর প্রিয় হাবীব রাসূলে পাক (সঃ)-কে সমস্ত সৃষ্টিকূলের জন্য রহমত স্বরুপ প্রেরণ করেছেন। সমস্ত বিশ্ব যখন আইয়্যামে জাহিলিয়াতের অন্ধকার জগতে নিমজ্জিত, তখনই মহান রাব্বুল ইজ্জত তাঁর প্রিয় হাবীবকে সিরাজুম মুনীর হিসেবে আমাদেরকে উপহার দিয়েছেন, সেই সিরাজুম মুনীর তথা প্রিয় রাসূলে পাক (সঃ) এর উজ্জ্বল আলোয় সমস্ত দো-জাহান আলোকিত হয়েছে। 

রাসূলে পাক (সঃ) এর সেই নূরানী আলোয় আলোকিত হয়ে আল্লাহর ওলীগণ, আউলিয়াকেরাম, ও সূফীগণ শান্তি ও মুক্তির বার্তা তথা ইসলামের বাণী এই গোটা ভারতীয় উপমহাদেশে ছড়িয়েছেন। তাঁদের এই বার্তা ছিলো শান্তি ও ভালোবাসার বার্তা, কোন প্রকার বল প্রয়োগ, জোর-জুলুম ছাড়াই কেবলমাত্র রাসূলে পাক (সঃ) এর উসওয়াতুন হাসনা অনুসরণের মাধ্যমে লক্ষ-কোটি দিশেহারা মানুষকে ঈমান ও ইশক্বে রাসূলের (সঃ) ঠিকানায় পৌঁছে দিয়েছেন। 

আজ আমরা দেখতে পাই, কতিপয় ইসলামের লেবাসধারী কওমী-মওদূদী-সালাফি-হেফাজতিদের দ্বারা দেশের বিভিন্ন স্থানে আল্লাহর ওলীগণের মাজার শরীফে হামলা-ভাংচুর-অগ্নিসংযোগ সংঘটিত হচ্ছে। এমনকি বাংলার জমিনে ইসলামের ঝান্ডা যিনি বয়ে এনেছেন, সেই বাবা শাহ্ পরান (রহঃ) এর মাজার শরীফও সেই কুলাঙ্গারদের হিংস্র থাবা থেকে রক্ষা পায়নি।

আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী হুশিয়ারি উচ্চারণ করেন যে, অবিলম্বে এইসকল হামলা বন্ধ না হলে ঐক্যবদ্ধ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের কর্মীরা, আউলিয়াকেরামের শান ও আজমত রক্ষার্থে প্রয়োজনে জীবন দিতে প্রস্তুত রয়েছেন। তিনি আরো উল্লেখ করেন যে, আমরা কোরআন-সুন্নাহ মোতাবেক মাজার জিয়ারতের পক্ষে, আহলে সুন্নাত ওয়াল জামা’আত মাজার প্রাঙ্গণে কোনপ্রকার শরীয়তবিরোধী কার্যকলাপ সমর্থন করেনা।

পরিশেষে, সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী, দেশের শান্তি-শৃংখলা বজায় রাখতে এবং ধর্মীয় প্রতিষ্ঠানসমূহের নিরাপত্তা নিশ্চিতে মাননীয় প্রধান উপদেষ্টার প্রতি বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের পক্ষ থেকে উদাত্ত আহ্বান জানান। উক্ত মিলাদ মাহফিলে গত জুলাই-আগষ্ট মাসে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকলের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়।

উক্ত জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ) উদযাপন ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন, জনাব হাবীবুর রহমান হাবীব, সভাপতি, জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ) উদযাপন কমিটি নারায়ণগঞ্জ জেলা শাখা। 

আরো উপস্থিত ছিলেন, জনাব আমানত উল্লাহ আরমান, সাধারণ সম্পাদক, জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ) উদযাপন কমিটি নারায়ণগঞ্জ জেলা শাখা। এছাড়া আরো উপস্থিত ছিলেন দেশবরণ্য শীর্ষস্থানিয় আলেম-ওলামা, মসজিদের ইমাম ও খতিবগণ, বাংলাদেশ হিজবুর রাসূল (সঃ) কমিটি, নারায়ণগঞ্জ জেলার নেতৃবৃন্দ, বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ও আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশের নেতৃবৃন্দ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, ইসলামী ছাত্রসেনা, ইসলামিক যুবফ্রন্ট ও স্থানীয় গণমান্য রাজনীতিবীদবৃন্দ।

জশনে জুলুসকে স্বার্থক ও সাফল্যমন্ডিত করার জন্য জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ) উদযাপন কমিটি, নারায়ণগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ প্রশাসন, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলকে বিশেষ ধন্যবাদ জানান।
 

সম্পর্কিত বিষয়: