নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

১৮ সেপ্টেম্বর ২০২৪

৭ নং ওয়ার্ড বিএনপি কার্যালয়সহ নেতৃবৃন্দের ছবি ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৪০, ১০ সেপ্টেম্বর ২০২৪

৭ নং ওয়ার্ড বিএনপি কার্যালয়সহ নেতৃবৃন্দের ছবি ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

সিদ্ধিরগঞ্জে নাসিক ৭নং ওয়ার্ড বিএনপি’র কার্যলয়, শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে অভিযোগ করা হয় মহানগর ছাত্রদলের সভাপতি সাগরের নেতৃত্বে এ হামলা ও ভাংচুরের ঘটনাটি ঘটে। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের সামনে ৭নং ওয়ার্ড বিএনপির নেতাকর্মীনসহ স্থানীয় এলাকাবাসী উপস্থিতিতে  এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ৭ নং ওয়ার্ড বিএনপি নেতা শামীম ঢালী বলেন, গত ৫ আগস্টের পর থেকে সিদ্ধিরগঞ্জের ৭নং ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লায় সন্ত্রাস মাদক ও চাঁদাবাজদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে মিছিল মিটিং করেছি। যাতে করে আমাদের এলাকায় কোন চাঁদাবাজি না হয়। কিন্তু আমাদের ৭ নং ওয়ার্ডের গলাকাটা কাশেমের ছেলে মহানগর ছাত্রদলের সভাপতি সাগর সে এমন কোন জায়গা নাই যেখানে চাঁদাবাজি করে নাই। 

সে কদমতলী এলাকার প্রতিটি দোকান থেকে ২০০ থেকে  ৩০০ টাকা করে প্রতিদিন চাঁদা উঠায়। পানি উন্নয়ন বোর্ডের সামনের দোকান থেকে এসে চাঁদা দাবি করে। সে ময়লা গাড়ি গুলোকে আটকেও চাঁদা দাবি করছে। চাঁদা পাওয়ার পর সেই গাড়িগুলোকে কাজ করতে দিয়েছে। 

তিনি বলেন, ইপিজেডের বেশিরভাগ গার্মেন্টসে গিয়ে সাগর হুমকি ধামকি দিয়ে জুট বাইর কইরা নিয়ে আসতাছে। বিগত দিনের আওয়ামী লীগের সেই সন্ত্রাসী গুলো করে নিয়ে মহড়া দিচ্ছে। যারা অতীতে বিএনপি নেতাকর্মীদের উপর স্টিম রোলার চালিয়েছিল। সন্ত্রাসী যুবলীগ নেতা মতি ও পানি আক্তারের লোকজনদেরকে নিয়ে তাদের সাথে হাত মিলিয়ে ইপিজেডের ব্যবসা করতাছে।

আমরা যখন চাঁদা বিরুদ্ধে প্রতিবাদ করছি এরপর সে আমাদের ৭নং ওয়ার্ড বিএনপি'র কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপকভাবে ভাংচুর চালিয়েছে। নেতাকর্মীদেরকে নাজেহাল করেছেন। 

নারায়ণগঞ্জ সাংবাদিক মহলের কাছে আমার আবেদন এই চাঁদাবাজদের কে রুখতে হবে। এই গলাকাটা কাশেমের ছেলে সাগরের কাছ থেকে আমরা ৭নং ওয়ার্ডবাসী মুক্তি চাই। সন্ত্রাসী সাগরকে কোনরকমে আর বাড়তে দেওয়া যাবে না। আমরা যাতে আরেকটি মতিও গলাকাটা কাশেম আমাদের এলাকায় আর না পাই। 

ওই এলাকার ব্যবসায়ীদেরকে জিম্মি করে যারা ব্যবসা করে তাদের থেকে মোটা অংকের চাঁদা দাবি করছে। অবৈধভাবে গ্যাস সংযোগের মাধ্যমে সে বিপুল চাঁদাবাজি করছে। এ চাঁদাবাদের হাত থেকে আমাদের ৭ নং ওয়ার্ডের সাধারণ জনগণকে বাঁচান।

প্রসঙ্গত, রবিবার রাতে নাসিক ৭ নং ওয়ার্ডের কদমতলীতে চাঁদা আদায়কে কেন্দ্র করে একে অপরকে দোষারূপ করে বিএনপি ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ৭ নং ওয়ার্ড বিএনপির কার্যালয়ে হামলা ও ভাংচুর চালায় সন্ত্রাসীরা। এসময় হামলায় অন্তত ১৫ জন আহত হয়েছেন।