নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে আলোক প্রজ¦লন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৩০, ৫ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে আলোক প্রজ¦লন

ছাত্র জনতার আন্দোলনে আওয়ামীলীগ সরকারের ক্ষমতাচ্যুতির এক মাস পুর্তি হওয়ায় শহীদি মার্চ কর্মসূচী উপলক্ষ্যে আলোক প্রজ¦লন করা হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নারায়ণগঞ্জ জেলার সদস্যরা চাষাড়া শহীদ মিনারে এ আলোক প্রজ¦লন করে।

এ সময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার লড়াকু যোদ্ধা মুন্নী সরদার  নওরীন সরকার, সরিফুল ইসলাম, মাহাবুব ইসলাম, তনিমা শারমিন, নুসরাত জাহান তানহা, মেহেরজাবীন হাফছা, লামিয়া আক্তার, সিয়াম, মোঃ আকাশ সাফায়াতসহ অন্যান্য ছাত্র নেতৃবৃন্দ। 

বক্তারা বলেন, শহীদদের স্মৃতি ধারন করে আহত ভাইবোন যারা হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন, যে ভাই বোন হাত পা চোখ হারিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এ কর্মসূচী পালন করা হচ্ছে। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে গত জুলাই মাসের শুরুতে সরকারী চাকুরীতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।  

এই আন্দোলন দমনে ছাত্রলীগসহ তৎকালীন ক্ষমতাসীন আওয়ামীলীগের বিভিন্ন সংগঠন ও আইনশৃঙ্খলা বাহিনীর হামলা নির্যাতনের এক পর্যায়ে তা সরকার পতনের আন্দোলনে রূপ নেয়। ছাত্র জনতার তুমুল আন্দোলনের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে। ছাত্ররা রাজপথে থেকে শহীদদের স্মরণে সমাজের বৈষম্য দুর করতে ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনের আহ্বান জানান।