নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

১৫ সেপ্টেম্বর ২০২৪

ডিসি-এসপি অফিসে হামলা, ভাংচুর, সংঘর্ষ গুলি. আহত অর্ধ শতাধিক

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৬:১২, ৪ আগস্ট ২০২৪

ডিসি-এসপি অফিসে হামলা, ভাংচুর, সংঘর্ষ গুলি. আহত অর্ধ শতাধিক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঢাকা অসহযোগ আন্দোলনের প্রথম দিনে শহরতলীর চাঁদমারিতে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে শিশু, পথচারী, পুলিশ, আন্দোলনকারীসহ অর্ধ শতাধিক আহত হয়েছে। এরমধ্যে গুলিবিদ্ধের সংখ্যাই বেশি। রোববার (৪ আগস্ট) দুপুরের দিকে এই ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে সকাল থেকে হাজার হাজার শিক্ষার্থী নারায়ণগঞ্জ শহরের রাস্তায় নেমে আসে। তারা অবস্থান নেয় চাষাড়ার গোল চত্তরসহ এর আশপাশে। শান্তিপূর্ণভাবে তারা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে।


এদিকে আন্দোলনকারীদের একটি অংশ বিক্ষোভ করতে করতে লিংক রোড প্রদক্ষিন চাঁদবারি এলাকায় নতুন কোর্ট এলাকায় যায়। তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ে হামলা চালায়। এসময় জেলা প্রশাসকের প্রধান ফটকের সামনে নির্মিত থিম্প পার্ক ভাংচুর ও অগ্নি সংযোগ করে। ভাংচুর করে বেশ কয়েকটি গাড়ি। এছাড়া ঢিল ছুড়ে কার্যালয়ের গ্লাস ভাংচুর করে। 


এক পর্যায়ে বিক্ষব্ধ আন্দোলনকারীরা জেলা প্রশাসক ও আদালতপাড়ার প্রধান ফটক ভেঙ্গে ভেতরে ঢুকে পুলিশ প্রশাসনের উপরেও হামলা চালায়। এসময় পুলিশ হাত জোড় করে ক্ষমা চাইলেও ঢিল ছুড়তে থাকে বিক্ষোভকারীরা। পরে পুলিশ সাজোয়া যানে চড়ে এলোপাথারী গুলি ও টিয়ার শেল ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। প্রায় আধাঘন্টা বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ঘ চলে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে ছুটে আসে সেনাবাহিনী। তবে সেনাবাহিনী কোন অ্যাকশনে যায়নি। এই সংঘর্ষে শিশু, পথচারী, পুলিশ, আন্দোলনকারীসহ অর্ধ শতাধিক আহত হয়। এরমধ্যে গুলিবিদ্ধের সংখ্যাই বেশি।


অপরদিকে সকাল সাড়ে ১০টার দিকে আন্দোলনকারীরা নারায়ণগঞ্জ-ঢাকা লিংক রোডে অবস্থিত নারায়ণগঞ্জ আয়কর অফিস ও জেলা পরিষদ কার্যালয় ভাংচুর করে। এ সময় তারা জেলা পরিষদ কার্যালয়ের সামনে একটি অটোতে অগ্নিসংযোগ করে।  সড়কের পাশে পেট্রোল পাম্পে থাকা শীতল পরিবহনের কয়েকটি বাস ভাংচুর করে। 

 

আরও পড়ুন: রাইফেলস ক্লাবে আগুন, বিসিকে পোশাক কারখানায় হামলা, ভাংচুর

সম্পর্কিত বিষয়: