নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

১৮ সেপ্টেম্বর ২০২৪

রাইফেলস ক্লাবে আগুন, বিসিকে পোশাক কারখানায় হামলা, ভাংচুর

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৫:৫৬, ৪ আগস্ট ২০২৪

রাইফেলস ক্লাবে আগুন, বিসিকে পোশাক কারখানায় হামলা, ভাংচুর

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে একদফা দাবিতে নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাড়ায় আন্দোলনকারীদের বিক্ষোভ চলছে সকাল থেকে। দুপুরে দিকে চাষাড়া রাইফেলস ক্লাবে হামলা চালায় র্দুবৃত্তরা।  ভাংচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয় তারা ক্লাবের একটি অংশে। পরে শিক্ষার্থীরা পানি ছিটিয়ে সেই আগুন নিয়ন্ত্রনে আনে। এরপর বিকাল সোয়া ৪টার দিকে দ্বিতীয় দফা রাইফেলস ক্লাবে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করা হয়। আসবাবপত্র বাইরে এনে আগুন ধরিয়ে দেয়। এছাড়া চাষাড়া ট্রাফিক বক্স, শীতল বাস কাউন্টার ও নারায়ণগঞ্জ কর কমিশনারের কাযালয় ভাংচুর করা হয়।


অন্যদিকে দুপুরের দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটীতে বিসিক শিল্পনগরী, কায়েমপুর, শিবু মার্কেট, ফতুল্লা পোস্ট অফিস রোড, হাজীগঞ্জ রোডসহ বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি পোশাক কারখানায় হামলা চালায় আন্দোলনকারীরা। এসময় তারা শ্রমিকদের বাইরে বেরিয়ে আসার আহবান জানায়। পরে মালিক পক্ষ গার্মেন্টস ছুটি দিয়ে দেয়।


এদিকে বিসিকে পোশাক কারখার ভাংচুর নিয়ে এক প্রতিষ্ঠানের মালিক এই প্রতিবেদককে জানান, দু:খজনক, শ্রমিকরা প্রতিষ্ঠান থেকে বেরিয়েই কারখানায় হামলা চালায় এবং ভাংচুর করে। অনেকগুলো গার্মেন্টস ভাংচুর করেছে তারা।


আন্দোলনকারীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, অসহযোগ আন্দোলন ঘোষণা করা হয়েছে অনির্দিষ্টকালের জন্য। আজকে প্রথম দিন। কিন্তু সকাল থেকে মালিকরা গার্মেন্টস খোলা রাখে। তারা শ্রমিকদের ইচ্ছার বিরুদ্ধে প্রতিষ্ঠান চালু রাখে। তাই শ্রমিকরা বাইরে এসে আন্দোলনকারীদের সঙ্গে যোগ দেয়।


এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিখাল সাড়ে ৩টা। চাষাড়ায়, মিশনপাড়া, ডনচেম্বার, চাষাড়া রেলগেইট, সহ বঙ্গবন্ধু সড়কে অবস্থান করছে আন্দোলনকারীরা। এবং থেমে থেমে তারা স্লোগান দিচ্ছে। 


‘আমার ভাই কবরে, খুনি কেন বাইরে,’ ‘জাস্টিস জাস্টিস, উই ওয়ান্ট জাস্টিস,’ ‘দিয়েছি তো রক্ত, আরও দেব রক্ত,’ ‘স্বৈরাচারের গদিতে আগুন জ্বালো একসাথে,’ ‘জ্বালো রে জ্বালো, আগুন জ্বালো,’ ‘বুকের ভেতর অনেক ঝড়, বুক পেতেছি গুলি কর’, ‘ছাত্র-জনতার অভ্যুত্থান, অভ্যুত্থান’, ‘লেগেছে রে লেগেছে রক্তে আগুন লেগেছে’ ‘ভোট চোর ভোট শেখ হাসিনা ভোট চোর’ ‘পদত্যাগ পদত্যাগ, শেখ হাসিনার পদত্যাগ’ এমন নানা স্লোগান দিচ্ছে। মিছিলে মিছিলে প্রকম্বিত হয়ে উঠছে নারায়ণগঞ্জ শহরের চাষাড়ার আশপাশ।

 

আরও পড়ুন:বিক্ষোভে উত্তাল নারায়ণগঞ্জ শহর
 

সম্পর্কিত বিষয়: