নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

১৫ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জ শহর শিক্ষার্থীদের দখলে

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৩:৩৩, ৩ আগস্ট ২০২৪

নারায়ণগঞ্জ শহর শিক্ষার্থীদের দখলে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে উত্তাল নারায়ণগঞ্জ। নগরীর প্রাণকেন্দ্র চাষাড়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে তারা। এতে নারায়ণগঞ্জের সবগুলো প্রবেশপথ বন্ধ হয়ে গেছে। বন্ধ রয়েছে নারায়ণগঞ্জ থেকে ছেড়ে যাওয়া সব ধরনের যানবাহন চলাচল।

শনিবার (৩ আগস্ট) সকাল সাড়ে ১১টায় নগরীর দুই নাম্বার রেলগেট থেকে মিছিল নিয়ে চাষাড়ায় গিয়ে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন ও বিজয়স্তম্বের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। নারায়ণগঞ্জ তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজ, নারায়ণগঞ্জ কলেজ ও নারায়ণগঞ্জ মহিলা কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশত শিক্ষার্থী সেখানে অবস্থান নিয়েছে। 


তারা ‘উই ওয়ান জাস্টিস’, ‘শহীদ হওয়া শিক্ষার্থীদের রক্ত বৃথা যেতে দিব না’ ‘লেগেছে রে লেগেছে রক্তে আগুন লেগেছে’ সহ বিভিন্ন স্লোগানের প্রকম্বিত করে তোলে চাষাড়া এলাকা। এ সময় চাষাড়ার মোড়ে বিজিবির গাড়ি শিক্ষার্থীর আটকে দিলে শিক্ষার্থীদের সাথে সহমর্মিত জানিয়ে স্থান ত্যাগ করে বিজিবি। 


আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরবো না। আমাদের ভাইদের রক্ত বৃথা যাবে না। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছি।


এদিকে আগে চাষাড়া এলাকায় পূর্ব থেকেই আইনশংখলাবাহিনীর কঠোর অবস্থান দেখা যেতে। কিন্তু আজ তাদের কোন তৎপরতা দেখা যায়নি।

 

সারা দেশে ছাত্র-নাগরিকের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও নয় দফা দাবিতে এই কর্মসূচি ডাক দেয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

সম্পর্কিত বিষয়: