নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জে ৫ দিন পর খুললো আদালত-অফিস, নিরাপত্তা জোরদার 

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৬:০২, ২৪ জুলাই ২০২৪

নারায়ণগঞ্জে ৫ দিন পর খুললো আদালত-অফিস, নিরাপত্তা জোরদার 

কোটা পদ্ধতি সংস্কার আন্দোলন ঘিরে দেশব্যাপি উদ্ভুত পরিস্থিতিতে পাঁচ দিন পর নারায়ণগঞ্জে খুলেছে সরকারী-বেসরকারি অফিস  আদালত। এরআগে আদালতপাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। পুলিশের সাজোয়া যান, জলকামান সহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয় আদালতপাড়ায়। রয়েছে ফায়ার সার্ভিসের গাড়ি।

 

বুধবার (২৪ জুলাই) সকালে জেলার বিভিন্ন এলাকায় সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস খুলেছে। রফতানিমুখী পোশাক কারখানাগুলোও খোলার খবর পাওয়া গেছে। 

 

সকালে শহরে অফিসগামী লোকজনের ভিড় দেখা গেছে। তবে সড়কে গণপরিবহন কম থাকায় ভোগান্তিতে পড়তে হয় তাদের।


এদিকে সকাল ১১টার দিকে খোলে নারায়ণগঞ্জ আদালত। তবে বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীদের সাড়ে ১১টার দিকে কার্যালয়ে প্রবেশ করতে দেখা যায়। 

 

কর্মকর্তারা বলছেন, বেশিরভাগই চলে এসেছে, তবে যারা আসতে পারেননি, তারাও পথে আছেন।  সড়কে যানবাহন কম থাকায় আসতে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে।

 

শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ছিল পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও সেনাবাহিনীও  শহরে টহল দিচ্ছে। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ঢাকা-সিলেট মহাসড়ক, নারায়ণগঞ্জ-ঢাকা মহাসড়কসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের বেশ কয়েকটি পেট্টোল টিম দায়িত্ব পালন করছে। মহাসড়কে আজ যানবাহনের চলাচল বৃদ্ধি পেয়েছে। শহরের ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট ও বিপনী বিতান গুলোও খুলতে শুরু করেছে। তবে ক্রেতা উপস্থিতি কম।

 

কারফিউ জারি হওয়ায় গত রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত সাধারণ ছুটি দিয়েছিল সরকার। কারফিউ শিথিল হওয়ার পর আজ বুধবার থেকে সরকারি-বেসরকারি অফিসগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। 

 

এর আগে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে জানায়, আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসের জন্য বেলা ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত অফিস সময় নির্ধারণ করা হয়েছে। এসময় চলমান কারফিউও শিথিল থাকবে।

সম্পর্কিত বিষয়: