নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জ শহর শিক্ষার্থীদের দখলে, চলছে বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১২:৫২, ১৮ জুলাই ২০২৪

নারায়ণগঞ্জ শহর শিক্ষার্থীদের দখলে, চলছে বিক্ষোভ

কোটা পদ্ধতি সংস্কারের দাবি, আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা ও পুলিশের গুলিতে শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ-অবরোধ পালন করছে শিক্ষার্থীরা। শহরের প্রাণকেন্দ্র চাষাড়া গোলচত্তর ব্লক করে দিয়েছে তারা। এতে করে নারায়ণগঞ্জ-ঢাকা লিংক রোড, নারায়ণগঞ্জ-ঢাকা পুরাতন সড়ক ও চাষাড়া-আদমজী-শিমরাইল সড়ক দিয়ে কোন যানবাহন শহরের  ঢুকতে পারছে না আবার বেরও হতে পারছে না। শুধু ঔষুধের গাড়ি, এ্যামবুলেন্স ও ফায়ার সার্ভিস এবং রোগীবাহী রিকসা-অটো চলতে দেয়া হচ্ছে।

 

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১১টার দিকে শহরের উত্তর ও দক্ষিন দিক থেকে একই সময় পৃথক দুটি মিছিল বের করে শিক্ষার্থীরা। এসময় তাদের হাতে বিভিন্ন স্লোগান লেখা প্লে কার্ড ও পোস্টার দেখা যায়। শিক্ষার্থীরা শহরের প্রধান সড়ক বঙ্গবন্ধু সড়কের দুই নাম্বার রেল গেইট ও চাষাড়া এলাকা প্রদক্ষিন করে। পরে একটি মিছিল দুই নাম্বার রেল গেইট এলাকায় ও একটি মিছিল চাষাড়া গোল চত্তরে বসে পড়ে। এতে শহরের চারটি সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সড়কে অবরোধ সৃষ্টি করে শিক্ষার্থীরা বিক্ষোভ করছে।

এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা নানা স্লোগান দেন, ‘আমরা নই রাজাকার, তুই বেটা স্বৈরাচার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে, লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না’, ‘আমার ভাই মরলো কেন, শেখ হাসিনা জবাব চাই’ ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই’, চাইলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’। এসময় পুলিশকে দেখলে ‘ ভুয়া ভুয়া’ বলে স্লোগান দিচ্ছে শিক্ষার্থীরা। জেলার বিভিন্ন স্কুল-কলেজ ও ঢাকার বিভিন্ন বিশ^বিদ্যালয়ে অধ্যায়নরত নারায়ণগঞ্জের শিক্ষার্থীরা আন্দোলনের অংশ নিয়েছেন।  এতে যানবহন চলাচল বন্ধ হয়ে গেছে। কার্যত অচল হয়ে আছে পুরো নারায়ণগঞ্জ শহর।

এদিকে আইনশৃংখলাবাহিনীর সকাল থেকে শহরের চাষাড়াসহ বিভিন্ন পয়েন্টে সর্তক অবস্থানে রয়েছেন। চাষাড়ায় প্রস্তুত রাখা হয়েছে পুলিশের সাজোয়া যান। দুপুর সাড়ে ১২টায় শহরের বঙ্গবন্ধু সড়ক হয়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে পুলিশের একটি পিক আপ ভ্যান চাষাড়ার দিকে এগিয়ে যেতে থাকলে শিক্ষার্থীরা ইটপাটকেল নিক্ষেপ করে গাড়িটি ভাংচুর করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত  শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি পালন করছে।
 

সম্পর্কিত বিষয়: