নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৬:১৭, ১৪ জুলাই ২০২৪

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালন

'মাদকের আগ্রাসন দৃশ্যমান, প্রতিরোধেই সমাধান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ জুলাই) সকাল ১০টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ র‌্যালী ও মানববন্ধন করেছে মাদকাসক্ত পূণর্বাসন ও সহায়তা কেন্দ্র 'প্রয়াস'।

এসময় বক্তারা বলেন, মাদক দেশকে নষ্ট করছে, জাতিকে ধ্বংস করছে, পরিবারকে নষ্ট করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আগেই মাদককে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদকের গেটওয়ে ধুমপান বা তামাক জাতদ্রব্য সেবন, এসব থেকে আমাদের শিক্ষার্থীদের দূরে রাখতে হবে। শিক্ষকরা হচ্ছেন সবচেয়ে বড় অভিভাবক, তাঁদের কথা শিক্ষার্থীরা শোনে এবং মানে।

এছাড়াও তারা আরো বলেন, শুধু প্রশাসন বা আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষে মাদক নির্মূল করা সম্ভব না, মাদক নির্মূলে জনগণকে নিজের অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। সামাজিক ও পারিবারিক ভাবে সচেতনতা বৃদ্ধি করে মাদকের কুফল নির্মূল করতে হবে।

এসময় র‌্যালীতে উপস্থিত ছিলেন, প্রয়াস মাদকাসক্ত পূণর্বাসন কেন্দ্রের জেনারেল ম্যানেজার কবির হোসেন সহ প্রতিনিধি কর্মকর্তা ও সুস্থতা প্রাপ্ত আসক্ত ব্যক্তিজন।
 

সম্পর্কিত বিষয়: