নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

চ্যালেঞ্জ করবেন না, আঙ্গুল বেকা করে ফেলব : হকারদের সেলিম ওসমান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:১৩, ২২ ফেব্রুয়ারি ২০২৪

চ্যালেঞ্জ করবেন না, আঙ্গুল বেকা করে ফেলব : হকারদের সেলিম ওসমান

নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান বলেন, আমিও আবারও অনুরোধ করে গেলাম আমাকে চ্যালেঞ্জ করবেন না। জন প্রতিনিধিদের চ্যালেঞ্জ করবেন না। প্রশাসনকে চ্যালেঞ্জ করবেন না। সিটি কর্পোরেশনের মেয়রকে চ্যালেঞ্জ করবেন না।

আপনারা যদি পাঁচ হাজার মানুষ বলেন তাহলে চিন্তা করে দেখুন নারায়ণগঞ্জে কত লক্ষ মানুষ বসবাস করে। ওই বৃহৎ অংশ দেখবো না ৫০০০ মানুষ দেখবো। আপনারা যেমন বলেছেন বক্তব্যে সোজা আঙ্গুলে গিয়ে উঠবে না বেকা করবেন আঙ্গুল। আমরাও কিন্তু আঙ্গুল বেকা করে ফেলব। 

আমি চেষ্টা করব রোজার মাসে আমার নারায়ণগঞ্জের বাসিন্দা এবং আপনারা যেন কষ্ট না করেন। এর বেশি কিছু আশা করতে পারেন। তাহলে আমাকে ১০১ জনের কমিটি দেন। আমার কাছে ১০১ জন পাঠাবেন আমি আবার বসবো। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবে পুনর্বাসনের দাবি জানানো হকাররা তার সাথে দেখা করতে গেলে এসব কথা বলেন তিনি।

হকাদের সেলিম ওসমান আরও বলেন, আজকে তোমাদের কাছে কাগজ নেই কোন কাগজ নেই আমি তর্কে গেলাম না। কিন্তু আমি জানি তোমরা কার শক্তিতে  দীর্ঘদিন যাবৎ একই পেশায়  রয়ে গেছো। তোমাদের বাপ দাদা এ কাজ করেছে।

তোমাদের ছেলে পেল এই কাজই করবে তাই তোমরা চাও। আজকে তোমরা বলতেছ আমাদের বাচ্চারা পরীক্ষা দিবে কিভাবে। তাহলে তোমাদের বাচ্চারা কি হকার হবে নাকি। আমরা এটা চাই না।

আমাকে আলোচনা করতে দিতে হবে। রোজার মাসে না রোজার পরের মাসে আলোচনা করব কিন্তু আমাকে এটা বলতে হবে আমরা যে কয় ভাই। এটা যদি না জানি বাবার সম্পত্তি ভাগ করে কেউ দিতে পারবে । 

আমারে শুধু নাম দেন। এটা দেন যেখানে কোন লীগ কোন রেজিস্ট্রেশন নাই হকারলীগ সংগ্রাম পরিষদ এগুলি বললে আমি আর কারো সাথে কথা বলবো না।

আমি যদি আজকে মুখ খুলি আপনারা চিন্তা করতে পারছেন পুলিশ লাগবেনা। যদি শহরের মানুষ মনে করে শহরে যারা রাজনীতি করে আমার ছাত্রলীগ, যুবলীগ, জাতীয় পার্টি, আওয়ামীলীগ, বিএনপি তারা সকলে একমত যে মানুষ কষ্ট করতে পারবে না।

তিনি বলেন, বঙ্গবন্ধু সড়কটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং প্রয়োজন । এখানে অনেক বিদেশীরা আসে। আর গার্মেন্টস ফ্যাক্টরি গুলি চলতেছে এই কারণে। এ রোড দিয়ে আমাদের ব্যাংকে যেতে লাগে যদি ব্যাংকে যেতে একটা গ্রাহকে তিন ঘন্টা থেকে সাড়ে তিন ঘন্টা লেগে যায় আমাদের ব্যবসায় ক্ষতি হবে আমাদের ক্ষতি হবে।

আমরা কাজ করবো কেমনে। নারায়ণগঞ্জে বসবাস করলে নারায়ণগঞ্জকে অন্তর দিয়ে ভালবাসতে হবে। আমরা নারায়ণগঞ্জে নিজেরা বসবাস করি একে অপরকে সহযোগিতা করব।

কোন মিটিং না কোন মিছিল না আলোচনার টেবিল। আমি এখন আপনাদের জন্য জেলা প্রশাসক ও মেয়রের সাথে কথা বলবো। আমি আপনাদের সহযোগিতা চাই সুন্দর করে নারায়ণগঞ্জ সাজাতে চাই।
 

সম্পর্কিত বিষয়: