নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জে পেঁয়াজের বাজারে অভিযান, লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৮:১৪, ১০ ডিসেম্বর ২০২৩

নারায়ণগঞ্জে পেঁয়াজের বাজারে অভিযান, লাখ টাকা জরিমানা

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জে কয়েকটি পেঁয়াজের পাইকারী দোকানে অভিযান চালিয়েছে জেলা কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তারা। এ সময় এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা ও অন্যান্যদের সতর্ক করা হয়। রোববার (১০ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের অন্যতম পাইকারী বাজার দ্বিগুবাবুর বাজারে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।


নারায়ণগঞ্জ জেলা কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তা মো. আতিকুল ইসলাম জানান, পেঁয়াজের দাম নিয়ে কারসাজি শুরু হয়েছে। প্রতি কেজিতে ৮০ থেকে ১০০ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। তারা বলছে, ভারত আমদানি বন্ধ করে দেওয়ায় এটা হয়েছে। কিন্তু আমাদের কাছে থাকা তথ্য মোতাবেক পেঁয়াজ তো প্রতিদিন আসে না। নিষেধাজ্ঞার আগে যে পেঁয়াজটা ঢুকেছে সেটারও দাম বাড়িয়ে দেওয়া হচ্ছে। তাই আমরা জেলা প্রশাসনকে সঙ্গে নিয়ে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি।
তিনি আরও বলেন, আমরা কয়েকজন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেছি। এখানে কোনো দোকানে মূল্য তালিকা নেই। তারা আমাদের তথ্য দিতে রাজি হচ্ছিল না। পরবর্তীতে আমরা ক্রয় রশিদ সংগ্রহ করে ঢাকার শ্যাম বাজারে তারা যেখান থেকে পেঁয়াজ কেনে সেখানে কথা বলেছি। আমদানিকারকের সঙ্গেও আমরা কথা বলেছি।


আমদানিকারক বলছে,  ৯৩ টাকা কেজি দরে পেঁয়াজ তিনি কিনেছেন। শ্যাম বাজারের ব্যবসায়ীদের সেটা ৫০ পয়সা কমিশনে বিক্রি করতে বলেছেন তারা। তবে শ্যাম বাজারের ব্যবসায়ীরা ১৩৭ টাকা ৫০ পয়সা করে বিক্রি করেছে।


এই কর্মকর্তা আরও বলেন, নির্বাচনের আগ মুহূর্তে সরকারকে বিব্রত করতে কিছু কুচক্রী মহল এ কাজগুলো করছে। আমরা সে কারণেই আজ এ অভিযান পরিচালনা করেছি।


এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারাশিদ বিন এনামের নেতৃত্বে¡ র‌্যাব-১১ এর একটি টিম অভিযানে অংশ নেয়।
 

সম্পর্কিত বিষয়: