নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

১৮ সেপ্টেম্বর ২০২৪

সোনারগাঁয়ের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক আমিনুল ইসলাম

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৯, ৮ সেপ্টেম্বর ২০২৪

সোনারগাঁয়ের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক আমিনুল ইসলাম

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার ১০৬ নং হামছাদী ধনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ এ সারাদেশের মতো সোনারগাঁ উপজেলায় প্রাথমিক বিদ্যালয় সংশ্লিষ্ট বিভিন্ন ক্যাটাগরীতে শ্রেষ্ঠ নির্বাচিত করা হয় ।

গত ৩ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ এর বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয় । উপজেলার ৬ টি ক্লাস্টার থেকে ৬ জন সহকারী শিক্ষক বাছাই কার্যক্রমে অংশগ্রহণ করেন।

হাড়িয়া ক্লাস্টারে থেকে ১০৬ নং হামছাদী ধনপুরের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম, হোসেনপুর ক্লাস্টার থেকে মঙ্গলেরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাদিকুল ইসলাম, বাড়ীমজলিশ ক্লাস্টার থেকে কান্দারগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাজহারুল ইসলাম, কাচঁপুর ক্লাস্টার থেকে চেঙ্গাইন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাদল হোসেন, মহজমপুর ক্লাস্টার থেকে লাধূরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মাসুদ মিয়া বাছাই কার্যক্রমে অংশগ্রহন করেন।

তাদের মধ্য থেকে ১০৬ নং হামছাদী ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হন।

আমিনুল ইসলাম সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের নোয়াকান্দী গ্রামে জন্মগ্রহন করেন। তাঁর পিতা মুজাফফর আলী ছিলেন উপজেলার ৪১নং হরিহরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক। আমিনুল ইসলাম ২০১৮ সালের ১৪ অক্টোবর সহকারী শিক্ষক হিসেবে ১০৬ নং হামছাদী ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন।

যোগদানের পর থেকে তিনি সততা, ন্যায় ও নিষ্ঠার সাথে বিদ্যালয়ে শিক্ষাদান করে চলছেন। এ ছাড়া তিনি উপজেলার গণিত অলিম্পিয়াড এর মাস্টার ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সোনারগাঁ উপজেলা রির্সোস সেন্টারের আয়োজনে শিক্ষকদের গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের মাধ্যমে বিষয়ভিত্তিক গণিত প্রশিক্ষণের ৭ টি ব্যাচ সাফল্যের সহিত পরিচালনা করেছেন।

শ্রেষ্ঠ হবার প্রতিক্রিয়ায় আমিনুল ইসলাম বলেন, আল্লাহ তায়ালার অশেষ রহমত যে, আমি উপজেলায় শ্রেষ্ঠ হয়েছি। আমি আমার বিদ্যালয়ে শিখন-শেখানো কার্যক্রমে সক্রিয় ভাবে অংশগ্রহণ করি। জেলা পর্যায়ে ভালো করার জন্য সবার দোয়া চাই।
 

সম্পর্কিত বিষয়: