নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪

গণিতে বিশ্বে প্রথম স্থান অর্জন করেছে নারায়ণগঞ্জের ছেলে গোলাম মোর্শেদ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:০৭, ২৫ আগস্ট ২০২৪

গণিতে বিশ্বে প্রথম স্থান অর্জন করেছে নারায়ণগঞ্জের ছেলে গোলাম মোর্শেদ

ইংরেজি মাধ্যম ও লেভেল পরীক্ষায় সারা বিশ্বে তাক লাগানো ফল অর্জন করেছেন নারায়ণগঞ্জের ছেলে গোলাম মোর্শেদ। ২শ’ নম্বরের পরীক্ষায় ২০০ পেয়ে সারা বিশ্বে প্রথম স্থান অধিকার করেছে সে। এছাড়া ৯টি বিষয়েই সে নাইন গ্রেড (এ স্টার) পেয়েছে একই সঙ্গে ইংরেজি ভাষায় অসামান্য নম্বর অর্জন করেছে।


গোলাম মোর্শেদের জন্ম নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় ২০০৭ সালের ১ জুন। সে বিশিষ্ট শৈল্য চিকিৎসক, প্লাস্টিক সার্জন, বার্ণ স্পেশালিস্ট ও জ্যেষ্ঠ বিসিএস কর্মকর্তা ডা. আমিনূল ইসলাম এবং নারায়ণগঞ্জ খানপুর হাসপাতালে কর্মরত স্বাস্থ্য সেবা বিভাগের সরকারী কর্মকর্তা মিসেস শিপন আক্তারের কণিষ্ঠ পুত্র। গোলাম মোর্শেদ শহরের এবিসি ইন্টারন্যাশনাল স্কুলে প্লে গ্রুপে ভর্তি হওয়ার পর থেকেই একটানা প্রথম স্থান অধিকার করে ঈর্ষনীয় মেধার স্বাক্ষর বহন করে আসছে। ইতিপূর্বে সে পিয়ারসন এডেক্সেল আয়োজিত পিএলএলসি পরীক্ষায় পি-থ্রি গ্রেড লাভ করে ইংল্যান্ডের এডেক্সেল ইউনিভার্সিটি এওয়ার্ড ও মেডেল লাভ করে।


ব্রিটিশ কাউন্সিল পরিচালিত চলতি বছর জুন মাসে অনুষ্ঠিত আইজিসিএসই (ও লেভেল) পরীক্ষায় গণিতে বিশে^র সর্বোচ্চ নাম্বার পাওয়ায় তার স্কুল, সহপাঠি ও পরিবারে বইছে আনন্দের বন্যা।

সম্পর্কিত বিষয়: