নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

বক্তাবলীতে জেলা বিএনপির সভাপতির আগমন নিয়ে নেতাকর্মীদের ক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:২৭, ১৭ অক্টোবর ২০২৪

বক্তাবলীতে জেলা বিএনপির সভাপতির আগমন নিয়ে নেতাকর্মীদের ক্ষোভ

নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন বক্তাবলী ইউনিয়নে স্থানীয় নেতাকর্মীদের না জানিয়ে জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিনকে প্রধান অতিথি করে আলোচনা সভার আয়োজন করেছে ইউনিয়ন বিএনপির একাংশ। যা নিয়ে আপত্তি তুলে ক্ষোভ প্রকাশ করে সংবাদ সম্মেলন করে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বেলা ১২ টায় বক্তাবলী বাজারে ইউনিয়ন বিএনপির কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন তারা। 

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দরা বলেন, জেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন সাহেব বক্তাবলীতে আসবে, এটা অত্যন্ত খুশীর সংবাদ। আমরা নেতাকর্মীরা তার আগমন ঘিরে সর্বোচ্চ প্রস্তুতি নিতাম। কিন্তু দুঃখের বিষয় তার আগমনের সংবাদটি বিভিন্ন ব্যানার-ফেস্টুনের মাধ্যমে আমরা বিগত ৩দিন আগে জানতে পারি। 

আমাদের ইউনিয়নে তিনি আসবেন, অথচ ইউনিয়ন বিএনপির আহবায়ক আকবর আলী সুমন, যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম প্রধান, স্বাগতিক ওয়ার্ডের বিএনপির সভাপতি সলিমুল্লাহ প্রধান জুয়েলসহ অন্যান্য ওয়ার্ড বিএনপি সভাপতি-সেক্রেটারীসহ স্থানীয় নেতাকর্মীদেরকে এ বিষয়ে কিছুই জানানো হয়নি। এমনকি ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহীদুল ইসলাম টিটু ভাইও এ বিষয়ে কিছুই জানেন না।

তারা বলেন, বিগত আওয়ামী শাসনামলে জেল, জুলুম, হামলা-মামলা সহ্য করে, লড়াই সংগ্রাম করে বিএনপির রাজনীতি করেছি আমরা। 

অথচ, গিয়াসউদ্দিন সাহেবের মতো একজন প্রজ্ঞাবান ব্যক্তি কার ডাকে এখানে আসছেন তা আমরা জানি না। তবে, জানতে পেরেছি আওয়ামীলীগের সাথে যারা আতাত করে চলেছে তাদের ডাকেই জেলা বিএনপির সভাপতি এখানে আসছেন। আমরা বিএনপির নেতাকর্মীরা এই সভা বর্জন করলাম। 

একইসাথে, তারা বলেন, কোনো ইউনিয়নে দলের সিনিয়র কোনো নেতা আসলে গঠনতন্ত্র অনুযায়ী ইউনিয়ন বিএনপির আহবায়ক বা সভাপতিকে জানানো হয়। কিন্তু কাউকে না জানিয়ে, নৌকার চেয়ারম্যানকে ফুলেল নৌকা দিয়ে শুভেচ্ছা জানানো ইউনিয়ন বিএনপির সেক্রেটারীর আমন্ত্রণে কাউকে না জানিয়ে এখানে আসলে তা অত্যন্ত দুঃখনজক ও আপত্তিকর। তাই আমরা এই সভা বর্জন করছি এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করছি। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক আকবর আলী সুমন, যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম প্রধান, যুগ্ম আহবায়ক নুর ইসলাম, দিদার হোসেন, স্বাগতিক ওয়ার্ড তথা ৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি সলিমুল্লাহ প্রধান জুয়েল, সাধারণ সম্পাদক মীর মো. আলমগীর হোসেন, ৬ নং ওয়ার্ড সভাপতি বাদশা, সভাপতি হোসেন, ৮ নং ওয়ার্ড সভাপতি হাশেম ঢালী, সাধারণ সম্পাদক দিলিসহ বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।