নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪

১৫ আগস্টে শেখ মুজিবের প্রতিকৃতিতে মেয়র আইভীর শ্রদ্ধা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৯:০১, ১৫ আগস্ট ২০২৪

১৫ আগস্টে শেখ মুজিবের প্রতিকৃতিতে মেয়র আইভীর শ্রদ্ধা

শেখ মুজিবের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র আওয়ামীলীগ নেত্রী ডা. সেলিনা হায়াৎ আইভী।


 ১৫ আগস্ট উপলক্ষে বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ শহরের দুই নম্বর রেলগেট এলাকায় অবস্থিত জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

 

এ সময় মেয়র আইভীর সঙ্গে তার অনুসারী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের হাতে গোনা গুটি কয়েক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এছাড়া তিন-চারজন ঠিকাদারকেও দেখা গেছে। পরে মেয়র আইভী দলীয় কার্যালয় থেকে বের হয়ে নগর ভবনে যান।

সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘নিজের বিবেকের তাড়নায় আজ ১৫ আগস্ট আমি বিধ্বস্ত হওয়া জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছি। বঙ্গবন্ধুর অবদান ও তার আদর্শ ধারণ করে আজীবন তার প্রতি শ্রদ্ধা থাকবে।’

এদিকে একাধিক সূত্র জানায়, বিএনপি ও জামায়াত নেতাদের গ্রীণ সিগন্যাল পেয়ে মেয়র আইভী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে যান। কারণ ছাত্র-জনতা শান্ত হলেও বিক্ষুব্দ  বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের হাতে লঞ্চিত হওয়ার আশংকা ছিল। যদিও ঢাকার ধানমন্ডীর ৩২ নাম্বারে শ্রদ্ধা জানাতে গিয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকি সহ অনেক নেতাকর্মী লাঞ্চিত ও মারধরের শিকার হয়েছেন। এমন পরিস্থিতিতে নারায়ণগঞ্জের কোথাও আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের ১৫ আগস্ট শোক দিবসে প্রকাশ্যে দেখা যায়নি। 
 
উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়। দিনটি জাতীয় শোক দিবস হিসেবে বিগত আওয়ামী লীগ সরকারের সময় পালন করা হত।

ছাত্র-জনতার গণঅভ্যত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের নির্মমভাবে পতন ঘটে। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে বোন শেখ রেহানাকে নিয়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। এরপর সারাদেশে বিক্ষুব্দ জনতা বঙ্গবন্ধুর মূর্তি ও নামফলক ভেঙে গুড়িয়ে দেয়। নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর অগ্নিসংযোগ করা হয়।