নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪

উদ্বোধনের আগেই বন্দরে আকিজ গ্রুপের নিয়ন্ত্রণ নিয়ে সংর্ঘষের আশংকা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৫৬, ২২ অক্টোবর ২০২৪

উদ্বোধনের আগেই বন্দরে আকিজ গ্রুপের নিয়ন্ত্রণ নিয়ে সংর্ঘষের আশংকা

দেশের শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে আকিজ কোম্পনী অন্যতম একটি ব্যবসা প্রতিষ্ঠান। আকিজ কোম্পানী তাদের ব্যবসা প্রসারিত করার জন্য একের পর এক উৎপাদনমুুখি প্রতিষ্ঠান সারা দেশে নির্মাণ করে চলছে।

নারায়ণগঞ্জের বন্দরে তেমন বেতিক্রম ঘটেনি। বন্দরে  মদনগঞ্জ টু মদনপুর মহাসড়কের পাশে ঘেষা নবীগঞ্জ  বাগবাড়ি এলাকায় নির্মানাধীন আকিজ এগ্রোফিড কোম্পানির কাজও প্রায় শেষের দিকে৷ এখন শুধু অপেক্ষা  আনুষ্ঠানিক উদ্বোধনের।

এদিকে নব নির্মিত প্রতিষ্ঠানটি উদ্বোধন না হতেই এর নিয়ন্ত্রন নেওয়ার জন্য  একাধিক গ্রুপ  মরিয়া হয়ে উঠেছে। তারা আধিপত্য বিস্তারের জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন  সন্ত্রাসী গ্রুপ নব নির্মিত আকিজ এগ্রোফিড কোম্পানির সামনে প্রকাশ্যে দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে মহড়া দিতে দেখা গেছে।

স্থানীয়দের তথ্য সূত্রে জানাগেছে, গত ৫ আগস্ট আওয়ামীলীগ সরকার পলায়নের পর থেকে বন্দরে বেশ কয়েকটি সন্ত্রাসী গ্রুপ মাথা চাড়া দিয়ে উঠেছে।  তার বিএনপি কতিপয় নেতাদের আশ্রয় প্রশ্রয়ে ওই সকল পাতি মাস্তানরা বন্দরে  বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে দাবরিয়ে বেড়াচ্ছে।

তাদের হুংকারে উৎপাদন কাজে বাঁধাগ্রস্থ হচ্ছে।  আকিজ এগ্রো ফিড কোম্পানি  নিয়ন্ত্রণ নিয়ে যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে  পারে এমন আশংককে ভাবিয়ে তুলেছে এলাকাবাসীকে।