নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যা চেষ্টাসহ নাশকতা মামলায়

ফতুল্লার বক্তাবলী ইউপি সদস্য রশিদ মেম্বার গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:২৯, ২২ অক্টোবর ২০২৪

ফতুল্লার বক্তাবলী ইউপি সদস্য রশিদ মেম্বার গ্রেপ্তার

নারায়নগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যা চেষ্টাসহ নাশকতা মামলার এজাহারনামীয় পলাতক আসামি রশিদ মেম্বারকে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার মেজর অনাবিল ইমাম সই করা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। এর আগে সোমবার (২১ অক্টোবর) চট্টগ্রামের সীতাকুন্ডের ফৌজদারহাট বাইপাস মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামি রশিদ মেম্বার নারায়ণগঞ্জের ফতুল্লার গোপালনগর গ্রামের আজগার আলীর ছেলে। তিনি ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার। 

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত আসামি দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে নাশকতা কার্যক্রম চালিয়ে আসছে। গত ১৯ জুলাই ফতুল্লার দেলপাড়া এলাকায় ছাত্র আন্দোলনের ডাকে দিনব্যাপী শান্তিপূর্ণ কর্মসূচিকে প্রতিহত করার লক্ষ্যে তিনিসহ তার অন্যান্য সহযোগীরা ককটেল, রামদা, লোহার রোড নিয়ে ছাত্র-জনতার উপর অতর্কিত হামলা এবং গুলি বর্ষণ করে। 

এ ঘটনায় অনেক নিরীহ ছাত্র ককটেল, দেশীয় অস্ত্র ও গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হোন। এ ঘটনায় গত ২০ আগস্ট ফতুল্লা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরবর্তীতে বিশেষ অভিযান পরিচালনা করে বাইপাস মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

তাকে ফতুল্লা থানায় হস্তান্তর করা হয়েছে। এ মামলায় অন্যান্য আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে বলে জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে রাজশাহীর পবা থানা, নারায়ণগঞ্জ জেলার বন্দর ও ফতুল্লা থানায় একাধিক মামলা চলমান রয়েছে।