নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪

পুঁড়ে গেছে ২ লাখ পিছ টি-শার্ট

ফতুল্লায় পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:৩১, ২২ অক্টোবর ২০২৪

ফতুল্লায় পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড

ফতুল্লায় একটি পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পূর্ব পাশে ফতুল্লার পূর্ব লামাপাড়া এলাকায় নূর গ্রিন কম্পোজিট নামে পোশাক কারখানার দুই তলা ভবনের নিচতলায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অগ্নিকান্ডে পুঁড়ে গেছে রপ্তানির জন্য প্রস্তুতকৃত দুই লাখ পিছ তৈরি টি-শার্ট। যার ক্ষয়ক্ষতির পরিমান দুই কোটি টাকা বলে দাবি কারখানা কর্তৃপক্ষের। 

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সাকিব নূর জানান, সাড়ে ছয়টায় বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। আগুনের খবর পেয়ে হাজীগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে আসে। তাদের দেড় ঘন্টা চেষ্টায় রাত সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। 

তিনি আরও বলেন, ফ্যাক্টরির নিচ তলায় গোডাউনে রপ্তানির জন্য প্রায় চার লাখ পিস তৈরি টি-শার্ট, বিপুল পরিমান সূতা ও এক্সেসরিস মজুদ করা ছিল। আগুনে দুই লাখ পিছ টি-শার্ট সহ এক্সেসরিস ও আসবাবপত্র প্ুঁড়ে গেছে। এতে আমাদের দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

এ বিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উপ-পরিচালক ফখর উদ্দিন আহমদ জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অগ্নিকান্ডের খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। দেড় ঘন্টার চেষ্টায় রাত সাড়ে আটটায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে ক্ষয়ক্ষতির পরিমান তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি। তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।