নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

‘ছাত্রদের নৈতিকতা সমৃদ্ধ আদর্শ নাগরিক হতে হবে’

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:০১, ১৮ অক্টোবর ২০২৪

‘ছাত্রদের নৈতিকতা সমৃদ্ধ আদর্শ নাগরিক হতে হবে’

আদর্শ ও নৈতিকতা সমৃদ্ধ দেশ প্রেমিক মেধাবীরা এগিয়ে আসলে দেশে আর কোন সরকার স্বৈরাচারি শাসক হতে পারবে না। ছাত্ররা দেশকে সুন্দর করে সাজাতে জানে। তার জন্য প্রয়োজন হলো নৈতিকতা সমৃদ্ধ মানসিকতা। সেই মানসিকতা ও আদর্শ থাকলে এ দেশকে নিয়ে কেউ ষড়যন্ত্র করতে পারবে না। ছাত্রদের জ্ঞান অর্জনের পাশাপাশি নৈতিকতা সমৃদ্ধ আদর্শ নাগরিক হতে হবে।

নারায়ণগঞ্জ জেলা ইসলামী ছাত্র আন্দোলনের উদ্যোগে শুক্রবার (১৮ অক্টোবর) ফতুল্লার শিবুমার্কেট এলাকায় সংগঠনের কার্যালয়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা এবং শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন প্রতিনিধি সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ।

তিনি আরো বলেন, ৫ই আগস্টের স্বৈরাচার বিরোধী বিপ্লবের মধ্য দিয়ে বাংলাদেশ নতুন এক দিগন্তের সাক্ষী হয়েছে। এই বিপ্লব সফলের পেছনে ছাত্রসমাজের ভূমিকা ছিলো অন্যতম। বাংলাদেশের ইতিহাসে ভাষা আন্দোলন, স্বাধীনতা আন্দোলন থেকে শুরু করে যে কোন সফল আন্দোলন সংগ্রামে ছাত্রদের আপোষহীন ভূমিকা সেই আন্দোলন সংগ্রাম কে সফল করে তুলেছে, ছাত্ররা এদেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ।

সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলার সভাপতি আশরাফ আলী বলেন, ছাত্রদের ভূমিকার একটি উজ্জ্বল দৃষ্টান্ত আমরা ৫ই আগস্ট দেখেছি। এ দেশের মানুষ স্বৈরাচারের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলো, তারা কখনোই কোন স্বৈরাচারকে সফল হতে দেয়নি।

তারাই ধারাবাহিকতায় গত ৫ই আগস্ট ছাত্র জনতার আন্দোলনের মধ্যে দিয়ে বিগত ১৬ বছরে মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকার ও শিক্ষার অধিকার কেরে নেওয়া এক স্বৈরাচারী শাসকের পতন ঘটিয়েছে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ মাওলানা দ্বীন ইসলাম।

আরো উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি মুহাম্মাদ আলী, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ মাহমুদ, প্রশিক্ষণ সম্পাদক সাইফুল ইসলাম, দাওয়াহ্ সম্পাদক সাইদুর রহমানসহ প্রমুখ নেতৃবৃন্দ।

সম্পর্কিত বিষয়: