নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

কায়েতপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ সভাপতি জাহেদ গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:০৫, ১৬ অক্টোবর ২০২৪

কায়েতপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ সভাপতি জাহেদ গ্রেপ্তার

রূপগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত স্কুল ছাত্র রোমান হত্যা মামলার অন্যতম আসামি ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি জাহেদ আলীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। 

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে রাজধানির বনশ্রী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব -১ সিপিসি-৩ পূর্বাচল ক্যাম্পের কোম্পনী কমান্ডার মেজর আবির হোসেন। 

র‌্যাব জানায়, গত ৫ আগষ্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ত্যাগ করলে উপজেলার চনপাড়া পূর্নবাসন কেন্দ্রে ছাত্র-জনতা আনন্দ মিছিল বের করে। এসময় গুলিবিদ্ধ হয়ে নিহত হয় স্থানীয় নব কিশলয় স্কুলের দশম শ্রেণীর ছাত্র রোমান মিয়া। 

এ ঘটনায় নিহতের খালা রিনা বেগম বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্যহানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী ও  কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহেদ আলীসহ ৪৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৬০ জনকে আসামি করে রূপগঞ্জ থানায় হত্যা মামলা করেন। 

র‌্যাব আরও জানায়, মামলার পর থেকে আসামি জাহেদ আলী পলাতক ছিলেন। বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব -১ পূর্বাচল ক্যাম্পের একটি অভিধানিক দল রাজধানির বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে রোমান হত্যা মামলার পলাতক আসামি জাহেদ আলীকে গ্রেপ্তার করে। পরে তাকে রূপগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

গ্রেপ্তারকৃত জাহেদ আলীর বিরুদ্ধে দুইটি হত্যাসহ বিভিন্ন অপরাধের অভিযোগে ছয়টি মামলা রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।