নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

আজমেরী ওসমানের প্রধান সহযোগী পাগলা হামিদ গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:১০, ১৫ অক্টোবর ২০২৪

আজমেরী ওসমানের প্রধান সহযোগী পাগলা হামিদ গ্রেপ্তার

নারায়ণগঞ্জের ফতুল্লায় দুর্ধর্ষ সন্ত্রাসী আজমেরী ওসমানের অন্যতম প্রধান সহযোগী ও ছাত্র-জনতা হত্যা মামলার আসামী সন্ত্রাসী পাগলা হামিদকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লা থানাধীন চাদনী হাউজিং এলাকায় পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করে কুখ্যাত এই সন্ত্রাসীকে। 

বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম। তিনি বলেন, যৌথ বাহিনীর অভিযানে পাগলা হামিদকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, পাগলা হামিদের গ্রেফতারের খবরে স্বস্তির নি:শ্বাস ফেলছে এলাকাবাসী। তারা বলছে, কুখ্যাত এই অপরাধীর অত্যাচারে এতোদিন ভয়ে দিন কাটাতাম আমরা। ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় তার সর্বোচ্চ শাস্তি দাবি করেন এলাকাবাসী।

জানা গেছে, একসময় গাড়ি চালক হিসেবে কর্মরত থাকলেও আজমেরী ওসমানের অন্যতম সহযোগী এই আব্দুল হামিদ ওরফে পাগলা হামিদ নানা অপকর্ম করে শতকোটি টাকার মালিক বনে গেছে। আজমেরী ওসমানের সকল অবৈধ অস্ত্র তার কাছে সুরক্ষিত থাকতো বলেও অভিযোগ রয়েছে।

তার অত্যাচারে অতিষ্ঠ ছিলো ফতুল্লার শাসনগাঁয়ের চাঁদনী হাউজিংয়ের বাসিন্দাসহ পুরো ফতুল্লাবাসী। পট পরিবর্তনের পর আজমেরী ওসমানের প্রধান সহযোগী হিসেবে পরিচিত বহু অপকর্মের হোতা হামিদের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করে স্থানীয়রা। জুয়ার আসর পরিচালনা, মাদক ব্যবসা, জমি দখল থেকে নানা অপকর্মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

স্থানীয়দের মতে, হামিদ তার অবৈধ ব্যবসা পরিচালনা করতে প্রায়ই অবৈধ অস্ত্র প্রদর্শন করতেন। বিশেষ করে জমি দখল কিংবা বিচার শালিসে অস্ত্র দিয়ে হুমকি দিতেন। গত ৫ আগস্ট স্বৈরাচার সরকারের পতনের পর আজমেরী ওসমান প্রথম আশ্রয় নেন পাগলা হামিদের বাসায়। এছাড়াও ৫ আগস্ট সকালে পাগলা হামিদের নেতৃত্বে চাষাড়া চত্বরে ছাত্রদের উপর গুলিবর্ষন করা হয়।

তৎকালীন প্রয়াত সারাহ বেগম কবরী এমপি থাকার সময় পাগরা হামিদের বাড়ি থেকে ডাকাতির তুলা উদ্ধার করা হয়। তখন তুলা ডাকাতির মামলায় তাকে আসামি করা হয়। শাসন গাঁও (বর্তমানে পার্ক) এলাকায় মেলা, জুয়া ও অশ্লীল নাচের আসর বসাতো নিয়মিত। ওই সময়ে কবরীর ক্যাডার হিসেবে এলাকায় শিল্প প্রতিষ্ঠানে চাঁদাবাজি করতো। তার অত্যাচারে চাঁদনী হাউজিং এলাকায় একজন গার্মেন্টস মালিক তার প্রতিষ্ঠান সরিয়ে আনতে বাধ্য হয়।

এরপর শামীম ওসমান এমপি হওয়ার পর ফতুল্লা থানা আওয়ামীলীগের এক  শীর্ষ নেতাকে নারী সাপ্লাই দিয়ে সম্পর্ক গড়ে তোলে পাগলা হামিদ। পরে ওই নেতার শেল্টারে শুরু নতুন করে পাগলা হামিদের অপকর্মের পথচলা।  সেখান থেকে আজমেরী ওসমানের বাহিনীতে যোগ দেয়।

উল্লেখ্য, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের আটক না করা পর্যন্ত যৌথ বাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে বলে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়।

 

সম্পর্কিত বিষয়: