নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৭ অক্টোবর ২০২৪

সদর উপজেলায় শারদীয় দূর্গাপুজা উপলক্ষে আনসার ভিডিপি’র সভা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৫৬, ৬ অক্টোবর ২০২৪

সদর উপজেলায় শারদীয় দূর্গাপুজা উপলক্ষে আনসার ভিডিপি’র সভা

আসন্ন শারদীয় দূর্গাপূজা -২০২৪ পালন উপলক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন সদর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানার ৭৭ টি পূজা মন্ডপে মোট -৫১২ জন আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন। 

রবিবার (৬ অক্টোবর) বেলা ১১টায় সদর উপজেলা কার্যালয়ের হলরুমে সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. মোস্তফা কামাল'র সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপস্থিত আনসার ও ভিডিপি সদস্যদের দিকনির্দনা প্রদান করেন  জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মো. জাহিদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্কেল এডজুটেন্ট মো. মিজানুর রহমান চৌধুরী । 

উক্ত সভায় প্রধান অতিথি জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট  মোঃ জাহিদ হোসেন শারদীয় উৎসবে মোতায়েনকৃত আনসার ও ভিডিপি সদস্যদের উদ্দেশ্য বলেন, যে,আপনাদের উপর যে দায়িত্ব প্রদান করা হয়েছে তা যথাযথ ভাবে দায়িত্ব পালন করবেন।

কোন অপ্রতিকর ঘটনা ঘটলে সাথে সাথে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তাকে অবগত করতে বলেন এবং ৯৯৯ কল করে জানানোর পাশাপাশি স্থানীয় প্রশাসনকে অবগত করতে বলেন। সনাতন ধর্মাবলম্বীগন যাতে আনন্দচিত্তে ও নির্বিঘ্নে উৎসব উদযাপন করতে পারে সে বিষয়ে যার যার দায়িত্ব যেন সঠিক ভাবে পালন করে এ বিষয়ে গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক, খায়রুল আলম, 
ফাতেমা বেগমসহ  সদর উপপজেলাধীন বিভিন্ন পর্যায়ের কমান্ডার,দলনেতা ও দলনেত্রীগণ।

পূজামন্ডপ গুলোর মধ্যে অধিক গুরুত্বপূর্ণ ও গুরুত্বপূর্ণসহ ৩৫ টি  পূজামণ্ডপ অধিকতর নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে সোমবার (৬ অক্টোবর) হতে আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। ৬ অক্টোবর থেকে ৭ অক্টোবরন পর্যন্ত মোট জনবলে অর্ধেক জনবল দায়িত্ব পালন করবেন। আগামী ৮ অক্টোবর  হতে সকল আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাগণ পূজামণ্ডপ গুলোতে নিরাপত্তা নিশ্চিতে নিরলস ভাবে কাজ করে যাবে।
 

সম্পর্কিত বিষয়: