নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

সোনারগাঁয়ে বিএনপির পরিচয়ে শাহাদাত বাহিনীর চাঁদাবাজি, থানায় অভিযোগ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:১৯, ৬ অক্টোবর ২০২৪

সোনারগাঁয়ে বিএনপির পরিচয়ে শাহাদাত বাহিনীর চাঁদাবাজি, থানায় অভিযোগ

বিএনপির পরিচয় দিয়ে সোনারগাঁয়ের চর কিশোরগঞ্জের চিহ্নিত চাঁদাবাজ মোতালেব প্রধানের ছেলে শাহাদাত হোসেন ও তার বাহিনীর চাঁদাবাজির কারনে অতিষ্ঠ হয়ে উঠেছে ব্যবসায়ী ও এলাকাবাসী। গত ৫ আগস্টের পর থেকে বিএনপির নাম ভাঙিয়ে নিজেকে বিএনপির নেতা পরিচয়ে দিয়ে চাঁদাবাজি ও লুটতরাজ চালাচ্ছে শাহাদাত হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী। 

তার এ কর্মকান্ড চালিয়ে যেতে চর কিশোরগঞ্জে গড়ে তুলেছেন বিশাল অস্ত্রবাজ বাহিনী।  যদি কেউ চাঁদা দিতে অস্বীকার করে এবং চাঁদাবাজিতে বাঁধা দেয় তাহলে তার উপর চালানো হয় অতর্কিত সন্ত্রাসী হামলা।

তার ভয়ে কথা বলতে পারে না এই এলাকার নিরহ মানুষও ব্যবসায়ীরা। চাঁদাবাজ শাহজাদের জিম্মিদশা থেকে মুক্তি চার কিশোরগঞ্জের সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা। 

এদিকে চর কিশোরগঞ্জের চিহ্নিত চাঁদাবাজ শাহাদাত হোসেনসহ ৮ জনের বিরুদ্ধে রবিবার (৬ অক্টোবর) দুপুরে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন হৈ চৈ বিনোদন পার্কের মালিক শফিকুল ইসলাম। 

লিখিত অভিযোগে শফিকুল ইসলাম বলেন, সোনারগাঁয়ের চর কিশোরগঞ্জ, কাশেম নগর এলাকার শাহাদাত হোসেন (২৫), সাইফুল (২৭), শামিম (২৮),  জয় (২৩), নাজিম উদ্দিন (৪০), বাবু (২৯), রিমন (২৫) ও ছাব্বির (২৭) সহ অজ্ঞাতনামা ১০/১২ জন চাঁদাবাজ আমার ব্যবসায়িক প্রতিষ্ঠান হৈ চৈ বিনোদন পার্ক গত ১ অক্টোবর দুপুর ১টার দিকে শাহাদাত হোসেনের নেতৃত্বে আমার মালিকানা প্রতিষ্ঠান হৈ চৈ বিনোদন পার্কটি জিম্মি করিয়া আমার প্রতিষ্ঠানের স্টাফদের দেশীয় অস্ত্রশস্ত্র ভয়-ভীতি দেখিয়ে পঞ্চাশ লাখ টাকা চাঁদা দাবি করেন। 

চাঁদা দিয়া তারপর আমার প্রতিষ্ঠান চালাতে বলিয়া আমাকে হুমকি প্রদান করে। যদি চাঁদা না দেই তাহলে আমার প্রতিষ্ঠানের স্টাফসহ আমাকে হত্যা করে প্রতিষ্ঠান বন্ধ করে দিবে বলে হুমকি প্রদান করে। 

এবিষয়ে কথা জানতে শাহাদাত হোসেনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ চেষ্টা করলেও মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) ওলিউর রহমান বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।