নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

ফতুল্লায় কারসাজি করে ডিমের দাম বৃদ্ধি, ২ ব্যবসায়ীকে জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৫৫, ৬ অক্টোবর ২০২৪

ফতুল্লায় কারসাজি করে ডিমের দাম বৃদ্ধি, ২ ব্যবসায়ীকে জরিমানা

নারায়নগঞ্জের ফতুল্লা বাজার ও দক্ষিণ সিয়াচর এলাকায় কারসাজি করে ডিমের দাম বৃদ্ধি ও মুল্য তালিকা প্রদর্শন না করায় দুই ডিম ব্যবসায়ীকে ৪২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ কার্যালয়। 

রবিবার (৬ অক্টোবর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান এ অভিযান পরিচালনা করেন । 

সেলিমুজ্জামান জানান, পাইকারি ডিম বিক্রেতা মোহাম্মদ উল্লাহর অফিসে অভিযান পরিচালনা কালে দেখা যায় বিক্রয় রশিদে এক রকম মূল্য লেখা এবং তার মোবাইল থেকে বিক্রেতাদের কাছে পাঠানো ম্যাসেজে বাড়তি মুল্য নির্ধারণের প্রমাণ পাওয়া যায়।

অর্থাৎ আইনি ঝামেলা এড়াতে বিক্রয় রশিদে ডিম প্রতি লেখতেন ১৩ টাকা ১৫ পয়সা কিন্তু খুচরা বিক্রেতাদের মোবাইলে ক্ষুদে বার্তা (ম্যাসেজ) পাঠিয়ে দাম নির্ধারণ করে দিতেন প্রতি পিচ ১৩ টাকা ৩০ পয়সা। 

এভাবে কারসাজি করে দাম বৃদ্ধি ও মুল্য তালিকা সংরক্ষণ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় স্বাদ এন্টারপ্রাইজ কে ৪০ হাজার টাকা এবং খুচরা বিক্রেতা হীরা এন্টারপ্রাইজকে মুল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা মোট ৪২ হাজার জরিমানা করা হয়েছে এবং ভবিষ্যতের এধরণের অপরাধ থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন জেলা ক্যাবের প্রচার সম্পাদক আবু সাইদ পাটোয়ারী রাসেল মার্কেটিং কর্মকর্তার প্রতিনিধি সুমন খান ও ফতুল্লা থানা পুলিশের একটি টিম।