নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪

আড়াইহাজারে যৌথবাহিনীর অভিযানে যুবক গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:২৫, ২১ সেপ্টেম্বর ২০২৪

আড়াইহাজারে যৌথবাহিনীর অভিযানে যুবক গ্রেপ্তার

নারায়ণগঞ্জের আড়াইহাজারে চাঁদাবাজি ও জবর দখলসহ ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুরের অভিযোগে সাইফুল ইসলাম (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার মধ্যরাতে বালিয়াপাড়া এলাকা থেকে গ্রেপ্তারের পর তাকে আড়াইহাজার থানায় সোপর্দ করা হয়। আটক সাইফুল উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের বালিয়াপাড়া এলাকার মকবুল হোসেনের ছেলে। 

বালিয়াপাড়া এলাকার ভূক্তভোগীরা জানান, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে শেখ হাসিনার পতনের পর সাইফুল ইসলাম নেতৃত্বে ও পুলিশের পুরস্কার ঘোষিত শীর্ষ মাদক ব্যবসায়ী সোহেল মিয়ার লোকজনের সহযোগিতায় বালিয়াপাড়া এলাকায় তাণ্ডব চালানো হয়েছে। বালিয়াপাড়া বাজারের মুরগী ব্যবসায়ী বাবুল মিয়ার দোকানে হামলা করে লুটপাট করে। 

একই বাজারের এলপি গ্যাস ব্যবসায়ী বিল্লাল হোসেন ও জাকির হোসেন দোকানে হামলা চালিয়ে গ্যাস ভর্তি সিলিণ্ডার লুটে নেয়। এছাড়াও ওই এলাকায় সাবেক ইউপি সদস্য আবু সিদ্দীক ভূইয়া, হাসান মিয়া, দেলোয়ার হোসেন, রাজু মিয়া, হালিম হাসান, হুমায়ুন কবিরসহ আরও বেশ কয়েকজনের বাড়িতে লুটপাট চালিয়ে আগুন লাগিয়ে দেয়। 

তারা বালিয়াপাড়া বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে বিভিন্ন অংকে চাঁদা দাবি করে আসছিলো। বেশ কয়েকজন ব্যবসায়ীকে ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের চাঁদাও নিয়েছে। সেনা ক্যাম্পে ভূক্তভোগীরা তাদের ব্যাপারে অভিযোগ দায়ের করেন। পরে যৌথবাহিনী অভিযান পরিচালনা করে সাইফুল ইসলামকে  গ্রেপ্তার করতে সক্ষম হলেও ও তার ভাই সোহেল মিয়া যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

আড়াইহাজার থানার অফিসার ইনচর্জা (ওসি) এনায়েত হোসেন জানান, আটক সাইফুলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। শনিবার বিকেলে তাকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।