নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২০ সেপ্টেম্বর ২০২৪

গিয়াসের নাম ভাঙ্গিয়ে টিএইচ তোফার ময়লা কান্ড

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:১৯, ১৮ সেপ্টেম্বর ২০২৪

গিয়াসের নাম ভাঙ্গিয়ে টিএইচ তোফার ময়লা কান্ড

ময়লার টাকা দে নাইলে এলাকারতে ময়লা নিবি না’ এভাবেই হুমকি দিয়ে হিরাঝিল এলাকার ময়লা ব্যবস্থাপনার সুপারভাইজার রবিউলকে ময়লা নিতে নিষেধ করে বিএনপি নেতা টিএইচ তোফা। টাকা না দেয়ায় হীরাঝিল এলাকার হিসাব রক্ষক আবুল হোসেনকে তার লোকজন মারধর করে। এতে আবুল হোসেন মারাত্বকভাবে আহত হয়ে হাসপাতালে ভর্তি ছিলো।

এতে আতংকিত হয়ে হীরাঝিল এলাকার বসতবাড়ির ময়লা নেয়া বন্ধ করে দেয় বর্জ্য ব্যবস্থাপনার কর্মীরা। তাই ভোগন্তিতে পড়ে গেছে হীরাঝিল এলাকার হাজার হাজার বাসিন্দা। বর্তমানে হীরাঝিল এলাকার বসত বাড়িগুলো ময়লার ভাগাড়ে পরিনত হয়েছে। কয়েক দিনের পুরোনো ময়লা হওয়ায় তীব্র গন্ধে ছুটে গেছে ময়লা থেকে। তাই বসবাস করা কষ্ট সাধ্য হয়ে গেছে বাসিন্দাদের।

হীরাঝিল এলাকার হিসাব রক্ষক আবুল হোসেন জানান, তোফা আমার কাছে কয়েকদিন ধরে টাকা চাচ্ছে। আমি তাদের বললাম আমার কাছে কেন টাকা চাচ্ছেন। আমিতো এখানে বেতনে কাজ করি। আপনি এলাকার সমিতির কাছে গিয়ে বলেন। সে আমাকে বললো গিয়াস সাহেব আমাকে পাঠাইছে।

এরপর আমি বললাম আমি কিছু জানিনা আপনি সমিতিতে গিয়ে যোগাযোগ করেন। এরপর গত রবিবার রাতের দিকে হঠাৎ অনেক গুলা পোলাপান আমাকে এসে মারধর শুরু করে। এতে আমি পড়ে গেলে কিল ঘুষি লাথি মারতে থাকে। সেদিন এলাকার লোকজন না বাঁচালে আমি মরইে যেতাম। আমি আর চাকরি করবো না। আল্লাহই জানে এখন কিভাবে খেয়ে পড়ে বাঁচবো।  

বর্জ্য ব্যবস্থাপনার ফোরম্যান রবিউল বলেন, কালো করে একজন লোক কয়েকদিন ধরেই আমাকে হুমকি দিচ্ছে। আমি যেন ময়লা না নেই। তাহলে নাকি আমাকে মারবে। এভাবে কাজ করা যায় নাকি । তাই আমরা ময়লা নিচ্ছি না। আমরা কষ্ট করে খাই এসব মানুষের মাইর খাওয়ার জন্য। যতদিন এটার সুরাহা না হয় তত দিন আমরা ময়লা নিবো না। 

জানা যায়, টিএইচ তোফা এর আগে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মামুন মাহমুদের সাথে বিএনপির রাজনীতি করতো। কিন্তু সদ্য বিদায়ী আওয়ামী লীগ সরকার পতনের পর সাবেক সংসদ সদস্য ও নারায়ণগঞ্জ বিএনপির সভাপতি গিয়াস উদ্দিনের সাথে যোগ দিয়ে তার নাম ভাঙ্গিয়ে নানা অপকর্ম করে বেড়াচ্ছে টিএইচ তোফা।

নাম প্রকাশে অনিচ্ছুক হীরাঝিল সমাজ কল্যাণ কমিটির সাবেক এক সদস্য বলেন, আগে কি হয়েছে সেটা বলে লাভ নেই। আমরা ময়লা ব্যবস্থাপনার টাকা দিয়ে হীরাঝিল এলাকায় একটা পাঠাগার স্থাপন করতে চাই। কিন্তু টিএইচ তোফা কয়েকদিন ধরে গিয়াস সাহবের কথা বলে আমাদেরকে হুমকি দিয়ে আমাদের কাছে টাকা চায়। এজন্য আমি গিয়াস সাবের সাথে কথা বলি। তিনি আমাকে সাফ জানিয়ে দেন আমি এমন বিষয়ে কাউকে কোন কিছুর নির্দেশ দেইনি।

আমি এসব ময়লার টাকার জন্য কেন বলবো। আলহামদুলিল্লা আমার কী কম আছে নাকি। যারাই আমার নাম ভাঙ্গিয়ে এমন কিছু বলবে তাদের বেধেঁ আমাকে ফোন দিবেন। তাই আমরা টিএইচ তোফাকে কোন টাকা দিবো না বলে জনিয়ে দেই। এরপর সে আমাদের মোবাইল ফোনে নানা ভাবে হুমকি ধামকি দিতে থাকে।

এর এক পর্যায়ে তোফা আমাদের হীরাঝিল এলাকার হিসাব রক্ষক আবুলকে রবিবার রাতে তার লোকজন পাঠিয়ে মারধর করে। আমরা এ বিষয়ে থানায় অভিযোগও দায়ের করেছে।

তিনি আরও বলেন, তোফা সিদ্ধিরগঞ্জের কসাইপাড়া এলাকায় থাকে। সে ওই এলাকার বাসিন্দা। আমাদের হীরাঝিল এলাকার কেউ না। কিন্তু সে এ এলাকায় এসে তার আধিপত্য বিস্তার করতে চায়। সে বাহিরের এলাকা থেকে আমাদের এলাকাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। তার এই অবৈধ প্রচেষ্টা আমরা কখনও হতে দিবো না।

হীরাঝিল এলাকার এক বাসিন্দা জানান, আমরা বর্তমানে গিয়াস সাহেবের সাথে পরামর্শ করে হীরঝিল এলাকাকে সুন্দর করে গড়ে তুলতে চাই। তিনি একজন শিক্ষানুরাগী মানুষ। আমাদের এলাকার শিক্ষার্থীরা এলাকায় একটা পাঠাগার স্থাপন করতে চায়। আমরা তাদের বিষয়টাকে প্রধান্য দিতে চাই। 

অভিযোগেরে বিষয়টি অস্বীকার করে টিএইচ তোফা বলে, পুরো অভিযোগটাই মিথ্যা এমন কোন ঘটনাই ঘটেনি। আমি এমন কিছুই শুনি নাই। তবে হীরাঝিল এলাকায় ময়লা নিয়ে একটা সমস্যা হয়েছিল সেটা আমি সমাধান করে দিয়েছি।