নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২০ সেপ্টেম্বর ২০২৪

সোনারগাঁ থানায় শেখ হাসিনাসহ ৩৫১ জনের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৪৫, ১৭ সেপ্টেম্বর ২০২৪

সোনারগাঁ থানায় শেখ হাসিনাসহ ৩৫১ জনের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মো. জাহাঙ্গীর নামের এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে আহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে সোনারগাঁ থানায় মামলা দায়ের হয়েছে।  সোমবার দিবাগত রাতে আহত মো. জাহাঙ্গীর নিজেই বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁ যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সোনারগাঁ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজি শাহ মো. সোহাগ রনি, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেনসহ ১৫১ জনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া আরও ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলার সত্যতা নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ আব্দুল বারী। মো. জাহাঙ্গীর জামপুর ইউনিয়নের ওটমা এলাকার চাঁন মিয়ার ছেলে।

মামলায় উল্লেখ করা হয়, গত ১৯ জুলাই দুপুরে সোনারগাঁয়ের কাঁচপুর এলাকায় জাহাঙ্গীরসহ ছাত্র জনতার ওপর ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ উপরোক্ত আসামিরা গুলিবর্ষণ করেন। এ সময় একটি গুলি তার কপালে লাগলে রক্তাক্ত অবস্থায় তিনি লুটিয়ে পড়েন। পরে ঢাকা মেডিকেল কলেজে তিনি চিকিৎসা নেন।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কাঁচপুর এলাকায় নিহতের ঘটনায় সোনারগাঁ থানায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে ৪টি হত্যা মামলা ও একটি আহতের ঘটনায় মামলা দায়ের করা হয়। এ নিয়ে ৬টি মামলা হয়েছে। আরও মামলা প্রক্রিয়াধীন বলে থানার একটি সূত্র নিশ্চিত করেছেন।