নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪

সিদ্ধিরগঞ্জে বিএনপি নেতার শেল্টারে যুবলীগ নেতার চাঁদাবাজি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:০৫, ১ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জে বিএনপি নেতার শেল্টারে যুবলীগ নেতার চাঁদাবাজি

সিদ্ধিরগঞ্জে নাসিক ৬নং ওয়ার্ডে বিএনপি নেতা অকিল উদ্দিন ভুইয়ার শেল্টারে প্রকাশ্যে তেলের গাড়ি থেকে চাঁদাবাজি করছে যুবলীগ নেতা আল-আমিন ভুইয়ার সহযোগীরা। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকাকালীন এই আল-আমিন ভুইয়া আওয়ামী লীগের বিভিন্ন অনুষ্ঠান ও মিটিং-মিছিলে সক্রিয় ছিল। 

তার চাচা অকিল উদ্দিন ভুইয়া সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন এবং ৬নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি। বর্তমানে আল-আমিন ভুইয়া তার চাচা অকিল উদ্দিন ভুইয়ার শেল্টারেই চোরাই তেল সিন্ডিকেট নিয়ন্ত্রণ করছে বলে অভিযোগ বিএনপি নেতা-কর্মীদের।

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতির রাজনীতিতে যুবলীগ নেতা হিসেবেই দীর্ঘ ১৭ বছর সক্রিয় ছিল আল-আমিন ভুইয়া। 

আওয়ামীলীগ সরকার প্রধান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পদত্যাগ করার পর থেকে সিদ্ধিরগঞ্জের আওয়ামী লীগের নেতা-কর্মীরা পলাতক রয়েছে। সেখানে আল-আমিন ভুইয়া তার চাচা বিএনপি নেতা অকিল উদ্দিন ভুইয়ার শেল্টারে সিদ্ধিরগঞ্জের গোদনাইলবার্মাশীল এলাকায় অবস্থিত পদ্মা অয়েল ডিপো কেন্দ্রীক ব্যবসা নিয়ন্ত্রণে সক্রিয় রয়েছে।

উল্লেখ্য, অকিল উদ্দিন ভুইয়ার শেল্টারে ৬নং ওয়ার্ডস্থ অসংখ্য আওয়ামী লীগের নেতা-কর্মীরা এলাকায় প্রবেশ করেছে বলে গত ১৭ আগস্ট নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকেই বিএনপির মূলধারার নেতা-কর্মীরা ক্ষোভে ফুঁসে উঠছে। এরই মধ্যে অকিল উদ্দিন ভুইয়ার ভাতিজারা প্রকাশ্যে পদ্মা অয়েল ডিপোর সামনে ট্যাঙ্কলরীর সিরিয়াল মোতাবেক চাঁদা উত্তোলণ করছে বলে অভিযোগ বিএনপির নেতা-কর্মীদের।

এ বিষয়ে নারায়ণগঞ্জ মহানগর কৃষকদলের সিনিয়র যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মো. ফয়সাল বলেন, আল-আমিন দীর্ঘ ১৭ বছর ধরে আওয়ামী যুবলীগে সক্রিয়ভাবে রাজনীতি করে আসছে। বর্তমানে তার চাচা বার্মাশীল এলাকার তেলের ব্যবসা নিয়ন্ত্রণে নিতে বিএনপির বিভিন্ন নেতা-কর্মীদের হুমকি-ধমকি দিচ্ছে। 

সে অন্যদের এখানে ব্যবসা করতে দিবে না। আমার বাবা দীর্ঘদিন এখানে ঠিকাদার হিসেবে লাইসেন্স নিয়ে ব্যবসা করেছেন। লাইসেন্স থাকা সত্ত্বেও অকিল উদ্দিন ভুইয়া আমাদের ডিপোতে ঢুকতে বাধা দিচ্ছে। তার ভাতিজা আল-আমিনের লোকজন প্রতিদিন সকালে ট্যাংকলরির সিরিয়াল মেইনটেইন করতে গিয়ে প্রকাশ্যে চাঁদা উত্তোলণ করছে।

তিনি আরো জানান, আল-আমিন ভুইয়ার সহযোগী খোকন, জুয়েল, ৬নং ওয়ার্ড শ্রমিকলীগ নেতা রাকিবভুইয়া, জাতীয় ছাত্র সমাজের সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সভাপতি নুয়েল ভুইয়া, সাংগঠনিক সম্পাদক স্বাধীন ভুইয়া, সজিব ভুইয়া, দেলু প্রকাশ্যে পদ্মা অয়েল ডিপোর সামনে ট্যাঙ্কলরী থেকে চাঁদা উত্তোলণ করছে।

এ বিষয়ে জানতে অকিল উদ্দিন ভুইয়ার মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

চাঁদা উত্তোলণের বিষয়ে পদ্মা অয়েল ডিপোর ইনচার্জ মো. পিয়ার আলী জানান, ডিপোর বাইরে গাড়ি সিরিয়াল মেইনটেইন সম্পূর্ণ মালিক-সমিতির বিষয়। এটা আমাদের দেখার বিষয় নয়।