নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪

বন্দরে ২২ নং ওয়ার্ডের আ`লীগ নেতা কাজী শহিদগংদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:০৯, ২৮ আগস্ট ২০২৪

বন্দরে ২২ নং ওয়ার্ডের আ`লীগ নেতা কাজী শহিদগংদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ 

বন্দরে ভূয়া কাগজপত্র বানিয়ে সরকারি ও বেসরকারি জমি দখলের মহা উৎসবে মেতে উঠার অভিযোগ পাওয়া গেছে ২২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কাজী শহিদ গং এর বিরুদ্ধে।

কোটা সংস্কার আন্দোলন একদফা রূপ নিলে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের শীর্ষ পর্যায়ের অনেক নেতা -কর্মী আটক হয়েছে, অনেকেই আত্মগোপনে আছে। এরপরই বিক্ষুব্ধ জনতার হামলায় ভেঙে পড়ে বিভিন্ন থানার সার্বিক কার্যক্রম, জীবন বাঁচাতে আত্মগোপনে যান পুলিশ সদস্যরা।

সম্প্রতি সেনাবাহিনীর সহায়তায় স্বল্প পরিসরে থানার কার্যক্রম শুরু করছে পুলিশ। এ অবস্থায় নারায়ণগঞ্জ বন্দরে বিভিন্ন এলাকায় ভূমিদস্যুরা বেপরোয়া হয়ে উঠেছে। ভুয়া কাগজপত্র বানিয়ে বিভিন্ন মানুষের ফসলি ও বসতি জায়গাসহ সরকারি জমি দখলের মহা উৎসবে মেতে উঠেছে ভূমিদস্যরা। এসব ঘটনায় প্রতিবাদ করতে গিয়ে মামলা, হামলার শিকার হচ্ছে প্রকৃত জমির মালিকরা।

এমনই একটি অভিযোগ পাওয়া গেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি কাজী শহিদ আহমেদগংদের বিরুদ্ধে। তার এ কাজে সহায়তা করছে তার ভাই ও বন্দর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক কাজী জহির, তার ভাগিনা ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল, সহযোগী ও মহানগর সেচ্ছাসেবক লীগ নেতা উজ্জল চন্দ্র দে @ কাইল্লা উজ্জলসহ অপুগং।

গত ৫ই অগাস্ট এই সংঘবদ্ধ দল অনেকের দোকানপাট বাড়ি ঘড় ভাঙচুর ক্ষতি সাধন করে। সম্প্রতি ভুয়া কাগজপত্র বানিয়ে লেজারাস আবাসিক এলাকায় জনৈক ব্যাক্তির খরিদকৃত জমিতে ঘর উত্তলন করে দখল করে নিচ্ছে কাজী শহিদগং (খবর সংশ্লিষ্ট সূত্রের)।

সূত্র আরও জানায়, এর আগে আওয়ামী লীগ সরকার আমলেও কাজী শহিদগং লেজারাস এলাকায় অবস্থিত থ্রী এ্যাংগেল ডকইয়ার্ড দখল, বন্দর কবরস্থান সংলগ্ন বিভিন্ন মানুষের কোটি কোটি টাকা মূল্যের ফসলি ও বসত জমি, বন্দর বাজার এলাকায় সরকারি খাস জমিতে দোকান বানিয়ে জবরদখল করে লাখ লাখ টাকা ভাড়া উঠিয়ে কোটি কোটি টাকার মালিক বনে গেছে।

তাদের ভূমি দস্যুতার হাত থেকে রেহাই পাননি সাবেক কমিশনার ও আওয়ামী লীগ নেতা মরহুম জয়নাল আবেদীন খান ও বন্দর উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডের কমান্ডার মরহুম বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন খান।

সম্প্রতি বন্দরের একটি অনুষ্ঠানে নারায়গঞ্জ- ৫ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সেলিম ওসমান বলেছেন, বন্দরের বিভিন্ন এলাকায় ভূমি দস্যুরা বেপরোয়া হয়ে উঠেছে। এরা কোন দলের নয়, কারো কোনো আত্মীয় হতে পারে না। ভূয়া ওয়ারিশের মাধ্যমে অন্যের জায়গা দখল করছে ভূমিদস্যুরা।

তাদেরকে কোনোভাবে ছাড় দেওয়া হবে না। প্রশাসনকে এ ব্যাপারে সঠিক ও কঠোর ভূমিকা রাখার জন্য নির্দেশ দিয়েছিলেন সেলিম ওসমান। এরপরও থেমে নেই বন্দরে জমি দখলের চেষ্টার ঘটনা। উল্লেখিত ভূমি দস্যুদের হাত থেকে রেহাই পেতে সেনাবাহিনীসহ থানা পুলিশের সহায়তা কামনা করছেন ভুক্তভোগীরা।