নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২০ সেপ্টেম্বর ২০২৪

ছাত্র আন্দোলনে গুলিতে আহত বন্দরের ছাত্র জুবায়রের মানবতের জীবন যাপন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:১৫, ২৫ আগস্ট ২০২৪

ছাত্র আন্দোলনে গুলিতে আহত বন্দরের ছাত্র জুবায়রের মানবতের জীবন যাপন

বৈষম্য বিরোধী  ছাত্র আন্দোলনে পুলিশের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয়ে চরম মানবতায় জীবন যাপন করছে  বন্দরের মদনপুর নাজিম উদ্দিন ভূঁইয়া  কলেজের অনার্সের প্রথম বর্ষের ছাত্র জুবায়ের। গত ১৭ জুন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ঢাকা যাত্রাবাড়ির কাজলায় পুলিশ ছোড়া ২৪টি গুলি তার শরীরে বিদ্ধ হয়। 

ঐদিন তাকে গুলিবিদ্ধ অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দেয়। পরে তাকে বেসরকারি হাসপাতালে রেখে ১৯টি গুলি বের করলেও এখনো ৫টি গুলি তার শরীরে রয়েছে। ছাত্র জুবায়ের জানান, তিনি ঘটনার দিন নাজিম উদ্দিন ভূঁইয়া ডিগ্রি কলেজ থেকে অনেক ছাত্র মিলে যাত্রাবাড়ির কাজলায় আন্দোলনে অংশ গ্রহণ করে। 

ওই সময় পুলিশ তাদের উপর আর্তকিত গুলি ছোড়লে তার শরীরে ২৪টি ছড়া গুলি বিদ্ধ হয়। এখনো তার শরীরে ৫টি গুলি রয়েছে। তিনি নারায়ণগঞ্জ বন্দরের মদনপুর লাউসার এলাকার মিজানুর মিয়ার ছেলে। তার কলেজ রোল ৬ দারিদ্রতার অভাবে এখনো তার শরীরের গুলি বের করা সম্ভব হচ্ছে না। তাই তিনি গুলি নিয়ে চলাচল করছে।

এ ব্যপারে স্থানীয় সাবেক মেম্বার মনা মিয়া বলেন, আমরা স্থানীয় ভাবে ছাত্র জুবায়েরের চিকিৎসার চেষ্টা করছি। যদি সরকারি ভাবে তার চিকিৎসা করানো হয় তবে সে উন্নত চিকিৎসা পাবে।