নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

চাকরি জাতীয়করণের দাবিতে সিদ্ধিরগঞ্জে মহাসড়কে আনসার সদস্যদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৪৯, ২৩ আগস্ট ২০২৪

চাকরি জাতীয়করণের দাবিতে সিদ্ধিরগঞ্জে মহাসড়কে আনসার সদস্যদের বিক্ষোভ

চাকরির ক্ষেত্রে জাতীয়করণ করার দাবিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে  ৩শতাধিক আনসার সদস্য। শুক্রবার (২৩ আগষ্ট) বিকাল সাড়ে চারটার দিকে আনসার কমিটির সমন্বয়ক আহসান হাবিবের নেতৃত্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় আনসার সদস্যরা একত্রিত হয়ে চাকরি জাতীয়করণের একদফা দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দেন। পরে বিক্ষোভকারীরা আগামীকাল শনিবার ঢাকায় জমায়েত হবেন  জানিয়ে এ কর্মসূচীর সমাপ্তি করেন।

এদিকে বিক্ষোভরত সাজ্জাদ হোসেন নামের এক আনসার সদস্য বলেন, আমাদের দাবি একটাই আমাদের চাকরির ক্ষেত্রে জাতীয়করণ করতে হবে। দেশের অন্যান্য বাহিনীর মতো আমরাও সমপরিমাণ পরিশ্রম করি। তাহলে আমাদেরকে কেন জাতীয় করণ করা হবে না।

আরেক আনসার রাসেল বলেন, চাকরির ব্যাপারে আমাদের সঙ্গে বৈষম্য সৃষ্টি করা হয়েছে। আমরা এখান থেকে বিক্ষোভ করতে করতে নারায়ণগঞ্জ জেলা আনসার অফিস ঘেরাও করবো। দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন করে যাবো।

আপনাদের বর্তমানের বেতন কত জানতে চাইলে তিনি বলেন, একেকজনের একেকভাবে তবে ১৮-১৬ হাজার এর মধ্যে বেতন পাই আমরা।

অপরদিকে কয়েকজন পথচারীদের বলতে শোনা যায়, দেশ ভাসছে পানিতে অথচ তাদের পাশে না থেকে আনসার সদস্যরা আন্দোলন করছে। তাদের মতে, এই সময়ে বন্যার্তদের পাশে থেকে সহযোগিতা করা উচিত। আন্দোলন করার যথেষ্ট সময় পাওয়া যাবে। এ সময় আন্দোলন করা ভিত্তিহীন।