নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

আওয়ামী লীগের শাসনামলে পরিচয় দিতেন যুবলীগ নেতা 

ফতুল্লা বিসিকে স্বেচ্ছাসেবক দলের নাম ভাঙ্গিয়ে রূপমের চাঁদাবাজি, অতিষ্ঠ ব্যবসায়ীরা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৬:২৬, ১০ আগস্ট ২০২৪

ফতুল্লা বিসিকে স্বেচ্ছাসেবক দলের নাম ভাঙ্গিয়ে রূপমের চাঁদাবাজি, অতিষ্ঠ ব্যবসায়ীরা

আওয়ামী লীগের শাসনামলে নিজেকে যুবলীগ নেতা পরিচয় দেয়া বিসিকের জুট সন্ত্রাসী সেই ফয়সাল উদ্দিন রূপম এখন বনে গেছেন স্বেচ্ছাসেবক দল নেতা। সম্প্রতি গঠিত জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটিরও ৩২নং সদস্য রূপম। 

তবে আহ্বায়ক কমিটিতে রূপমের অন্তর্ভুক্তি নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহাবুব রহমান বলেন, এই ছেলেকে আজ পর্যন্ত দলীয় কোনো কর্মকাণ্ডে দেখি নাই। সেই কিভাবে আমাদের কমিটি আসছে আমি তা জানি না।

এদিকে অভিযোগ উঠেছে, দলের কিছু প্রভাবশালী নেতাদের নাম বিক্রি করে এখন ফতুল্লা শিল্প নগরীতে চালাচ্ছে নিরব দখলবাজি ও চাঁদাবাজি। আর বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে গিয়ে দিচ্ছে হুমকি ধামকি। রূপমের অত্যাচারে অতিষ্ঠ বিসিকের বিভিন্ন ব্যবসায়ীরা। 

জানাগেছে, আওয়ামী লীগের শাসনামলে নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা যুবলীগ নেতা এহসানুল হাসান নিপু'র সঙ্গে রয়েছে তার সক্ষতা। 

যুবলীগ নেতা পরিচয়ে দিয়ে করতেন বিসিকে দখলবাজি ও চাঁদাবাজি। তখন তার সঙ্গে ছিল ফতুল্লা ও এনায়েতনগর ইউনিয়নের যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতারাও।

সেই সময়ে  বিসিকের একটি অনুষ্ঠানে তাদেরকে ফুলের তোড়া দিয়ে ফয়সাল হোসেন রূপমের নেতৃত্বে ব্যবসায়ী নেতা নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজলকে ফুল দিতেও দেখা। 

সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে গেছে। আর এখন রূপম বিএনপির প্রভাবশালী নেতাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিয়ে নিজেকে দলীয় কর্মী হিসেবে জাহির করার চেষ্টা চালাচ্ছে। 

এদিকে, গত ৫ আগষ্ট ছাত্র- জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে শেখ হাসিনা পদত্যাগের পর ফতুল্লা শিল্প নগরীতে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে জুট সন্ত্রাসীরা নীরব চাঁদাবাজি শুরু হয়েছে। 

বিসিকের সাধারণ ব্যবসায়ীদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা দাবিসহ বিভিন্ন অভিযোগ উঠেছে। আর চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাদের ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রাখতে ও আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। শুধু তাই নয় বিএনপি নেতাকর্মীদেরও দিচ্ছেন হুমকি। 

বিসিকে ফয়সাল উদ্দিন রূপমের নেতৃত্বেও একটি গ্রুপ দলের নাম বিক্রি করে এই চাঁদাবাজির সাথে জড়িত রয়েছে বলে ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে। তাঁর হুমকি ধামকির ভয়ে তারা মুখ খুলতে সাহস পাচ্ছেন না। তাদের নাম বললে মেরে ফেলারও হুমকি দেওয়া হচ্ছে।

বিসিকের কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা গেছে, বিসিকে ৫/৬ টি গ্রুপ চাঁদাবাজি শুরু করেছে। তারা বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে টাকা ও জুট নিয়ে আসছে। ফ্যাক্টরি বন্ধ থাকলে ফোন করা হচ্ছে তাদের। তাদের চাহিদা মতো টাকা দিতে হচ্ছে। 

টাকা দিতে অস্বীকৃতি জানালে মারধর ও আগুন দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান পুড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। টানা আন্দোলনের মধ্যে তাদের বেচাকেনাও ভালো না। পরিবার নিয়ে বেশ কষ্টের মধ্যে দিন পার করতে হচ্ছে। ব্যবসায়ীরা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। 

এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহাবুব রহমান বলেন,  সে আমার কমিটির সদস্য সত্য কিন্তু আমি এই ছেলেকে আজ পর্যন্ত দলীয় কোনো কর্মকাণ্ডে দেখি নাই। সেই কিভাবে আমাদের কমিটি আসছে আমি তা জানি না। শুনছি সে নাকি আমাদের দলীয় লোকজনকেও হুমকি ধামকি দিতাছে। 

সে যদি দলের নাম বিক্রি করে দখলবাজি ও চাঁদাবাজি করে তার দায়দায়িত্ব জেলা স্বেচ্ছাসেবক দল নিবে না। আর কেউ দলের নাম বিক্রি করে এসকল কর্মকান্ডে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার পাশাপাশি দল থেকে বহিষ্কার করা হবে।