নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

সোনারগাঁয়ে “তাঁত শ্রমিক মিরাজ হত্যা” মামলায় ২ সহোদর গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:২১, ২৩ মে ২০২৪

সোনারগাঁয়ে “তাঁত শ্রমিক মিরাজ হত্যা” মামলায় ২ সহোদর গ্রেপ্তার

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে চাঞ্চল্যকর ক্লুলেস তাঁত শ্রমিক মিরাজ (১৬) হত্যা মামলায় মো. লোকমান (৪৫) ও  মো. লিটন (২৪) নামে দুই সহোদরকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

গ্রেপ্তারকৃত মো. লোকমান ও  মো. লিটন জেলার সোনারগাঁও থানার বরগাঁও গ্রামের আব্দুর রহমানের ছেলে। বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১১’র মিডিয়া অফিসার এএসপি মো. হাম্মাদ হোসেন। 

র‌্যাব জানায়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে চাঞ্চল্যকর মেরাজ হত্যাকাণ্ডে সাথে জড়িত তদন্তে প্রাপ্ত পলাতক ওই দুই আসামিকে বুধবার জেলার সোনারগাঁও থানা এলাকা হতে গ্রেপ্তার করা হয়। পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য তাদেরকে সোনারগাঁও থানার নিকট হস্তান্তর করা হয়েছে।

মামলার সূত্রে জানা যায় যে, ভিকটিম মিরাজ সোনারগাঁয়ের বরগাঁও এলাকার গ্রেপ্তারকৃত লোকমানের বাড়িতে থেকে তাঁতের শাড়ি বানানোর কাজ করতো। ওই বাড়িতে আরো ৭/৮ জন লোক একসাথে থেকে শাড়ি বানানোর কাজ করতো।

গত ১৫ মে মিরাজ রাতের খাবার খাওয়া শেষে ঘুমানোর জন্য তার রুমের উদ্দেশ্যে যায়। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। কিন্তু বিষয়টি তাঁতের মালিক লোকমান হোসেন ভিকটিম মিরাজের পরিবারের কাউকে জানায় নাই। 

দু’দিন পর তাঁতের মালিক লোকমান হোসেন মিরাজের বাবাকে ফোন করে বলেন,  বরগাঁও এলাকার করিমের বাড়ির পাশে ডোবার পানির মধ্যে মিরাজের লাশ পাওয়া গেছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ভিক্টোরিয়া হাসাপাতাল মর্গে পাঠিয়েছে। 

এ ঘটনায় ভিকটিম মিরাজের বাবা মো. মাঈন উদ্দিন (৩৫) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন।