নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪

সিদ্ধিরগঞ্জে সাড়ে ১৬ ঘন্টার চেষ্টায় ড্রেনে পড়া কোরবানির গরু উদ্ধার (ভিডিও)

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৬:০০, ২৮ জুন ২০২৩

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ড্রেনে পড়ে যাওয়া কোরবানির একটি গরু টানা সাড়ে ১৬ঘন্টা চেষ্টা চালিয়ে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। গরুটি বর্তমানে সম্পূর্ণ সুস্থ রয়েছে। বুধবার (২৮ জুন) দুপুর ১ টার দিকে গরুটি উদ্ধার করা হয়।  


এর আগে মঙ্গলবার (২৭ জুন) রাত সাড়ে ৮ টার দিকে সিদ্ধিরগঞ্জে ২নং ঢাকেশ্বরী অস্থায়ী গরুর হাটের সামনে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন আদমজী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল হাই।


হাটটির ইজারাদার বীর মুক্তিযোদ্ধা মো. শাহ আলম জানান, মঙ্গলবার রাতে আমার হাট থেকে ২ লাখ ৫০ হাজার টাকা দিয়ে গরুটি ক্রয় করেন। এসময় পিকআপ ভ্যানে গরুটি ওঠানোর সময় চাষাড়া-আদমজী নাগিনা জোহা সড়কের নির্মানাধীন ড্রেনে পড়ে যায়।

 

ড্রেনে পড়ার পর গরুটি আর উঠতে না পারলে আমরা তৎক্ষণাত বিষয়টি আদমজী ফায়ার সার্ভিসকে জানাই। তাদের চেষ্টায় গরুটি জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।


এ বিষয়ে আদমজী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল হাই জানান, খবর পাওয়া মাত্রই আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে পৌঁছায়। গরুটি আকারে বড় হওয়ায় ড্রেন কেটে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভেকুর সাহায্যে উদ্ধার করা হয়। 


উদ্ধারে দেরি হওয়ার বিষয়ে তিনি বলেন, গতকাল থেকে মুষলধারে বৃষ্টি হওয়ার কারণে আরসিসি ড্রেন মেশিন দিয়ে কাটতে আমাদের কিছুটা সমস্যায় পড়তে হয়। তবে শেষ পর্যন্ত গরুটি জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।