নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৭ অক্টোবর ২০২৪

রৌদ্রছায়া সাহিত্য সম্মাননায় ভূষিত হলেন কবি ও সাংবাদিক আরজু 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৫৭, ৫ অক্টোবর ২০২৪

রৌদ্রছায়া সাহিত্য সম্মাননায় ভূষিত হলেন কবি ও সাংবাদিক আরজু 

সৃজনশীল লেখকদের নিয়ে দীর্ঘ ১০ বছর যাবৎ গল্প,কবিতা, উপন্যাস ও লিটল  বই  প্রকাশনা করে চলছে  রৌদ্র ছায়া।

কবি আহমেদ রউফ এর সম্পাদনায় ও সার্বিক তত্বাবধানে  রৌদ্র ছায়া এ পর্যন্ত   অনেক গুণী লেখকদের বই প্রকাশ করেন। প্রতিবছরই বাংলা একাডেমি আয়োজিত  একুশে বই মেলায় তার প্রকাশিত বই রৌদ্র ছায়া স্টলে শোভাপেতেও দেখা যায়।

প্রকাশনার ১০ বছর পেরিয়ে ১১তম বর্ষে পদার্পণ উপলক্ষে ৪ অক্টোবর রোজ শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা শিল্প কলা একাডেমি হলরুমে কবি কন্ঠে কবিতাপাঠ ও সাহিত্য সন্মাননা ২০২৩ অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলার ও দেশের অনেক স্হান হতে  আগত বরেণ্য লেখকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে স্বরচিত কবিতা পাঠ ও আবৃত্তির মধ্য দিয়ে বর্ষপূর্তি উদযাপন করা হয়। এ আয়োজনে  প্রবন্ধে কবি ও সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম আরজু উপস্থিত আমন্ত্রিত অতিথিজনদের হাত থেকে  রৌদ্র  ছায়া সাহিত্য সন্মাননা  ২০২৩ পদক ও সন্মাননা স্মারকপত্র গ্রহন করেন। 

উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন সাউথইস্ট ব্যাংক লি.এর অবসরপ্রাপ্ত ব্যাংক নির্বাহী-সাইফুল ইসলাম চৌধুরী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী মামুন হোসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাবন্ধিক তারাপদ আচার্য্য,ব্যবসায়ী  মাহমুদুল হাসান, গবেষক হাসান রাউফুন,কবি দীপক ভৌমিক। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন করি ও শিক্ষক, রৌদ্র ছায়া'র  প্রধান উপদেষ্টা- রণজিৎ মোদক। সঞ্চালনায় ছিলেন মুহাম্মদ শামীম রেজা।স্বাগত বক্তব্য রাখেন গল্পকার- বদরুল আলম। সার্বিক ব্যাবস্থাপনা ও পরিচালনায় ছিলেন  রৌদ্র ছায়া'র প্রকাশক লেখক আহমেদ রউফ।

অতিথিদের আলোচনা ও উপস্থিত কবিদের কবিতা পাঠের পর ৯ জন লেখককে সাহিত্য সন্মাননা ২০২৩ প্রদান করা হয়। এ সময় অন্যান্য যাহারা  ২০২৩ রৌদ্র ছায়া সাহিত্য সন্মাননা পেলেন  কবিতায় আল হাফিজ ও এ এস এম এনামুল হক প্রিন্স, গল্পে সৈয়দ আহসান কবীর ও সৈয়দ এনাম-উল আজিম, উপন্যাসে আলহাজ লুৎফা জালাল, প্রবন্ধে  এম সামাদ মতিন এবং ছড়ায় মো. আলী আশরাফ সিকদার ও সংগঠক হিসেবে জাহাঙ্গীর  ডালিম।
 

সম্পর্কিত বিষয়: