নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৭ অক্টোবর ২০২৪

রাসেল ওরফে তেল রাসেল রিমান্ডে

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৪

রাসেল ওরফে তেল রাসেল রিমান্ডে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে ছাত্র-জনতার উপর গুলি করা নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকলীগের কর্মী রাসেদুল ইসলাম ওরফে তেল রাসেলের বিরুদ্ধে তিনদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সিদ্ধিরগঞ্জ থানায় দায়েরকৃত হত্যা মামলায় ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠানো হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমান তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ২২ সেপ্টেম্বর রাসেদুল ইসলাম ওরফে তেল রাসেলকে গ্রেফতার করা হয়।

তার আগে ৫ আগষ্ট আওয়ামীলীগ সরকার পতনের পরপরই জমি দখল নিয়ে ৭০ বছর বয়সী বৃদ্ধ নুর ইসলাম ওরফে কালা মিয়া ও তার পরিবারের উপর হামলা চালায় রাসেলের পরিবার। ওই ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হলে রাসেলের মেজ ভাই রাজীবকে গ্রেফতার করা হয়।

সেই মামলায় আসামী করা হয়, তেল রাসেলের বাবা আশরাফ উদ্দিন ওরফে সুদি বাউক্কা আশরাফ, জহিরুল ইসলাম শান্ত ওরফে শান্ত, মোরশালিন শুভ ওরফে নাইনাল শুভ, মো. মাসুদ ওরফে কামলা মাসুদ, ও মো. মোস্তাফিজুর রহমান কাইউম।
এদিকে গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতা ওপর ওসমানদের গুলিবর্ষণে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবকলীগ নেতা তেল রাসেল ও তার ছোট ভাই জুট সন্ত্রাসী রাজীব।

ওই দিন বিকালে আলী আহাম্মদ চুনকা পাঠাগার সামনে শামীম ওসমান, অয়ন ওসমান, আহম্মেদ কাউসার ও শাহ নিজামের নেতৃত্বে ছাত্র-জনতা আন্দোলনে হামলা করা হয়। দেওভোগ থেকে আওয়ামীলীগের হিসেবে তেল রাসেল ও রাজীবের নেত্বত্বে একটি দল ওসমানদের বহরে যোগ দেয়। 

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, দেওভোগ মোড় থেকে দৌড়ে রাজীবের নেতৃত্বে ২০ থেকে ২৫ জনের যুবক ছাত্র-জনতাকে ধাওয়া দেয়। একটু পরে শামীম ওসমান ও অয়ন ওসমান নেতৃত্বে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতা-কর্মী গুলি বর্ষণ করতে থাকে, পিছনে রাসেলকে দেখা যায়। ইতোমধ্যে ছাত্র-জনতা হত্যা মামলায় তেল রাসেল দুইটি মামলায় আসামী করেছে দুইজন নিহতের পরিবার।
 

সম্পর্কিত বিষয়: